Sobujbangla.com | নির্বাচনমূখী গণমাধ্যম মালিকরা।
News Head

নির্বাচনমূখী গণমাধ্যম মালিকরা।

  |  ১৫:৪৬, নভেম্বর ১৪, ২০১৮

মিডিয়া পরিচালনার পর এবার দেশ পরিচালনার দায়িত্ব নিতে চান সিলেটের কয়েকটি গণমা্ধ্যমের মালিকরা। দীর্ঘ দিন থেকে নির্বাচন নিয়ে তাদের তৎপরতা ছিলো বেশ লক্ষনীয়। এলাকায় গণসংযোগ, সভা-সমাবেশ এর পাশাপাশি প্রত্যক্ষ রাজনীতিতেও সরব ছিলেন তারা। এর মধ্যে সব দলের প্রার্থীদেরই রয়েছে নিজস্ব গণমাধ্যম। ফলে গণমাধ্যমের সুবিধাটুকু পুরোটাই কাজে লাগিয়ে নিজেদের প্রচার প্রচারণা চালাচ্ছেন তারা। ইতমধ্যে প্রত্যেক প্রার্থীই নিজেদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
সংশ্লিস্ট সূত্রমতে, একাদশ সংসদ নির্বাচনে বিভিন্ন আসনে ভোটের লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছেন- দৈনিক উত্তরপূর্ব’র প্রকাশক শফিউল আলম চৌধুরী নাদেল, জালালাবাদ সিন্ডিকেটের (দৈনিক জালালাবাদ) সদস্য মাওলানা হাবিবুর রহমান, দৈনিক শুভ প্রতিদিনের প্রকাশক সারওয়ার আহমদ, দৈনিক সিলেট মিরর’র প্রকাশক ফয়সল আহমদ চৌধুরী, দৈনিক শ্যামল সিলেট’র সম্পাদকমন্ডলীর সভাপতি এ্যডভোকেট সামসুজ্জামান জামান, সাপ্তাহিক গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদ’র প্রকাশক মাওলানা রশিদ আহমদ, বাংলাটাইমস (ইউকে)-এর প্রকাশক এটিইউ তাজ রহমান।
এর মধ্যে আওয়ামীলীগের ১ জন, বিএনপির ৩জন, জামায়াতের ১জন ও জাতীয় পার্টির ১জন প্রার্থী রয়েছেন। তারা প্রত্যেকেই নিজেদের গণমাধ্যমকে কাজে লাগিয়ে চালাচ্ছেন প্রচার-প্রচারণা।
শফিউল আলম চৌধুরী নাদেল : দৈনিক উত্তরপূর্ব’র সম্পাদক ও প্রকাশক শফিউল আলম চৌধুরী নাদেল মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসন থেকে নির্বাচন করতে আগ্রহী। নগর আওয়ামীলীগের এই সাংগঠনিক সম্পাদক ইতিমধ্যে দলীয় মনোনয়ন ফরমও সংগ্রহ করেছেন।
মাওলানা হাবিবুর রহমান : জালালাবাদ সিন্ডিকেটের (দৈনিক জালাবাদ) সাবকে এমডি ও বর্তমান সদস্য মাওলানসা হাবিবুর রহমান সিলেট-৬ আসন থেকে জামায়তের প্রার্থী হিসেবে ২৩ দলের সমর্থন নিয়ে নির্বাচন করতে আগ্রহী। জেলা দক্ষিণ জামায়াতের এই আমীর ইতিমধ্যে নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
সারওয়ার আহমদ : দৈনিক শুভ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সারোয়ার আহমদ সিলেট-৬ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে আগ্রহী। কানাডা আওয়ামীলীগের এই প্রতিষ্ঠাতা সভাপতি ইতিমধ্যে নৌকার মাঝি হওয়ার লক্ষ্যে দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন।
ফয়সল আহমদ চৌধুরী : দৈনিক সিলেট মিরর’র প্রকাশক। তিনি সিলেট-৬ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে চান। সাবেক এই ছাত্রনেতা ইতিমধ্যে দলীয় মনোনয়নপত্রও সংগ্রহ করেছেন।
এ্যডভোকেট সামসুজ্জামান জামান : দৈনিক শ্যামল সিলেট’র সম্পাদকমন্ডলীর সভাপতি এ্যাডভোকেট সামসুজ্জামান জামান সিলেট-৪ আসনে ধানের শীষ নিয়ে নির্বাচন করতে চান। স্বেচ্ছাসেবক দলের এই কেন্দ্রীয় সহ-সভাপতি ইতিমধ্যে দলের মনোনয়ন সংগ্রহ করেছেন।
মাওলানা রশিদ আহমদ : সাপ্তাহিক গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদ’র সম্পাদক ও প্রকাশক মাওলানা রশিদ আহমদ বিএনপির মনোনয়ন নিয়ে সিলেট-৬ আসন পুনঃরুদ্ধার করতে চান। জেলা বিএনপির এই উপদেষ্ঠা তিনি দলের মনোনয়ন সংগ্রহ করেছেন।
এটিইউ তাজ রহমান : ইউকে ভিত্তিক সাপ্তাহিক বাংলাটাইমস-এর সম্পাদক ও প্রকাশক এটিইউ তাজ রহমান সিলেট-৪ আসনে লাঙ্গন নিয়ে নির্বাচন করতে চান। জাপার এই প্রেসিডিয়াম সদস্য ইতিমধ্যেদলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ