Sobujbangla.com | ইন্টার্ন চিকিৎসকদের, আশ্বাসে আন্দোলন বন্ধ, স্বাস্থ্যমন্ত্রীর।
News Head

ইন্টার্ন চিকিৎসকদের, আশ্বাসে আন্দোলন বন্ধ, স্বাস্থ্যমন্ত্রীর।

  |  ২১:০৭, মার্চ ২৮, ২০২৪

ভাতা বাড়ানো, বকেয়া ভাতা পরিশোধসহ চার দাবিতে চার দিন ধরে কর্মবিরতিতে থাকা পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা এক মাসের জন্য কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছে। স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে তাদের এই সিদ্ধান্ত,।
বৃহস্পতিবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন সাংবাদিকদের বলেন, স্যার (স্বাস্থ্যমন্ত্রী) আমাদের আশ্বস্ত করেছেন রেসিডেন্ট, নন রেসিডেন্ট এবং এফসিপিএস ট্রেইনি যারা আছেন, তাদের বকেয়া ভাতা পরিশোধ করা হবে,।
তিনি বলেন, এছাড়া আগামী এক মাসের মধ্যে আমাদের বেতন-ভাতা বৃদ্ধির সুনির্দিষ্ট তথ্য জানানো হবে। ভাতা কত হবে এবং বাড়বে সেই আশ্বাস স্যার দিয়েছেন। এজন্য আমরা আগামী এক মাসের জন্য আমাদের কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছি,।
স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, বর্তমান বাজারে বেতন না বাড়ালে তাদের জন্য জীবনধারণ করা কষ্টকর হয়ে যাবে। আমি প্রথমদিন থেকেই তাদের দাবির সঙ্গে একমত। এটা কোনো অযৌক্তিক দাবি না। এই চিকিৎসকরাই হাসপাতালের মূল চালিকাশক্তি,।
তিনি বলেন, বিষয়টি নিয়ে আমি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি অত্যন্ত সদয়ভাবে বিষয়টি শুনেছেন। আমি আগেই সামারি তাকে দিয়ে এসেছি। তিনি বলেছেন দাবিগুলো বাস্তবায়নে তিনি কাজ করবেন, চিকিৎসকদের কাজে ফিরে যেতে বলেছেন,।

এ বিভাগের অন্যান্য সংবাদ