Sobujbangla.com | পুলিশ লীগে পরিণত আওয়ামী লীগ, বলেছেন মির্জা ফখরুল।
News Head

পুলিশ লীগে পরিণত আওয়ামী লীগ, বলেছেন মির্জা ফখরুল।

  |  ২১:৫৭, এপ্রিল ১২, ২০২৪

আওয়ামী লীগ সরকার কোনো দিন জনগণের ভোটে নির্বাচিত হতে পারেনি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা যুবদলের সদস্যসচিব আকরাম হোসেনের কবর জিয়ারত এবং তার পরিবারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এই মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ভয় দেখিয়ে, প্রতারণা করে, ভুল বুঝিয়ে, জোর করে ক্ষমতা দখল করে থাকতে চায়। এই রাষ্ট্রকে তারা সত্যিকার অর্থে গভীর পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। দেশে এখন আওয়ামী লীগ নাই সব পুলিশ লীগ।
তিনি বলেন, পুলিশ হেফাজতে মারা গেছেন আকরাম। এরকম ঘটনা নতুন নয়। বিএনপির আন্দোলন চলাকালে ৩০ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। আমাদের বিরুদ্ধে প্রায় ৬০ লাখ মিথ্যা মামলা দেয়া হয়েছে। ৭০০ থেকে ৮০০ নেতাকর্মীকে গুম করা হয়েছে। গত কয়েকদিনের মধ্যে ২৭ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা সারাদেশকে নির্যাতনের কারখানায় পরিণত করেছে।
বিএনপি মহাসচিব বলেন, এবার আপনাদের ঈদ আনন্দের হয় নাই। এই দানবীয় সরকার আপনার সন্তানকে পুলিশ বাহিনী দিয়ে হত্যা করেছে। আমাদের ছেলে-মেয়েরা অধিকার সংগ্রামের জন্য লড়াই করছে। ভোট, ভাত আর বেঁচে থাকার অধিকারের জন্য। অথচ এই দানবীয় সরকার জবরদখল করে আছে।
মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচন চায়। সবাই যেন অবাধে, বিনা ভয়ে ভোট দিতে পারে- এমন একটা নির্বাচন চায়। গোটা দেশকে তারা ভয়ের রাজত্বে পরিণত করেছে। তারা কাউকে সম্মান করে না। দেশের আলেম-ওলামা, অধ্যাপক, বিখ্যাত কাউকে তারা সম্মান করে না। পৃথিবী যাকে চেনে নোবেলবিজয়ীকেও শাস্তি দিয়েছে।
এসময় জেলা-উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে মৃত্যুবরণকারী উপজেলা যুবদল নেতার কবর জিয়ারত এবং তার পরিবারের সদস্যদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মির্জা ফখরুল।
প্রসঙ্গত, গত ৮ এপ্রিল হরিপুর থানা পুলিশের হেফাজতে উপজেলা যুবদলের সদস্য সচিব আকরাম হোসেন মারা যান বলে পরিবার ও দল অভিযোগ করে।

এ বিভাগের অন্যান্য সংবাদ