Sobujbangla.com | সর্বজনীন পেনশন স্কীম কার্যক্রমের উদ্বোধন, সিলেটে।
News Head

সর্বজনীন পেনশন স্কীম কার্যক্রমের উদ্বোধন, সিলেটে।

  |  ১৮:২৪, মার্চ ২৮, ২০২৪

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে জেলা প্রশাসন ও বিআরটিএ,সিলেটে সর্বজনীন পেনশন স্কীম কার্যক্রমের উদ্বোধন করেছেন সিলেটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান,।
বৃহস্পতিবার দুপুরে বিআরটি ভবনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রমের উদ্বোধন করেন তিনি,।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার সকলকে সর্বজনীন পেনশন স্কিমের আওতায় আনার চেষ্টা করছে। বিশেষ করে বয়স্কদের জন্য সরকার এই পেনশন স্কিম চালু করেছেন,।
এসময় নিজেদের সামর্থ্য অনুযায়ী প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা এই চার ক্যাটাগরিতে যে পেনশন স্কিম রয়েছে স্ব স্ব উদ্যোগে সকলকে রেজিস্ট্রেশন করার আহ্বান জানান জেলা প্রশাসক,।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান এর সভাপতিত্বে ও সহকারী কমিশনার নিশাত আনজুমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকারের উপ-পরিচালক সুবর্ণা সরকার, সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) বিআরটিএ,মো: রিয়াজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ. এস. এম কাশেম, অতিরিক্ত জেলা প্রশাসক ( উন্নয়ণ ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো: হারুন-অর-রশিদ, রেভিনিউ ডেপুটি কালেক্টর কাজী শামীম, এছাড়াও বিআরটিএ, সিলেট সার্কেলের মোটরযান পরিদর্শক ও সহকারী রাজস্ব কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন,।
এর আগে টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে গত ১৭ আগস্ট ২০২৩ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় সর্বজনীন পেনশন স্কিমে ১৮ থেকে ৫০ বছর বয়সি সকল বাংলাদেশি নাগরিক অংশ নিতে পারবেন। তবে বিশেষ বিবেচনায় পঞ্চাশোর্ধ নাগরিকগণ ও ১০ বছর নিরবচ্ছিন্ন চাঁদা প্রদান করলে আজীবন পেনশন সুবিধা পাবেন,।
উল্লেখ্য, জেলা প্রশাসনের সহায়তায় বিআরটিএতে উদ্ভোধনকৃত এ বুথে সকল সেবা গ্রহীতাগণ অত্যান্ত সহজে রেজিস্ট্রেশন করে পেনশন কার্যক্রম শুরু করতে পারবেন। যার জন্য প্রতি কর্মদিবসে সকলা ৯ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত এ সেবা চলমান থাকবে,।

এ বিভাগের অন্যান্য সংবাদ