Sobujbangla.com | দেশের দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বরিশালে: প্রধানমন্ত্রী
News Head

দেশের দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বরিশালে: প্রধানমন্ত্রী

  |  ১৯:১৩, অক্টোবর ০৮, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বরিশাল বিভাগের কয়েকটি দ্বীপে জরিপ চলছে, সেখানে দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প নেয়া হবে। বিকেলে গণভবনে ভিডিও কনফারেন্সে বরিশালে শেরে বাংলা মেডিকেল কলেজের সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসকরা ঠিকমতো স্বাস্থ্যসেবা নিশ্চিত করছেন না জানিয়ে শেখ হাসিনা বলেন, সরকার প্রতিষ্ঠান বানিয়ে দেবে আর সেখানে চিকিৎসক সংকটে মানুষ সেবা পাবে না, তা হতে পারে না।
শেখ হাসিনা আরও জানান, পায়রা বন্দর পর্যন্ত রেলসেতু নির্মাণে কাজ চলছে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করাই সরকারের লক্ষ্য।

বরিশালের শের ই বাংলা মেডিকেল কলেজ। দক্ষিনবঙ্গের এই স্বনামধন্য প্রতিষ্ঠান পা দিলো ৫০ বছরে। সুবর্ণ জয়ন্তীর এই মাহেন্দ্রক্ষণটি আরো বর্নিল হল গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে।

এসময় প্রধানমন্ত্রী অভিযোগ করেন, প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবা দিতে চিকিৎসকরা আন্তরিক না। এমন উদাশীনতা কাম্য নয় বলেও মত তার।

সুষম আঞ্চলিক উন্নয়নে সরকারের প্রতিজ্ঞার কথা পুনর্ব্যাক্ত করে শেখ হাসিনা জানান, বরিশাল বিভাগেই হবে দ্বিতীয় পারমানবিক বিদ্যুত প্রকল্প।

পরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উদ্বোধন করেন দয়াগঞ্জ ও ধলপুর সিটি কলোনিতে হরিজন সম্প্রদায়ের জন্য নির্মিত ৪ টি ভবন। ১৯০ কোটি টাকার এই প্রকল্পের আওতায় নির্মিত হচ্ছে ১৩ টি ভবন যাতে থাকছে প্রায় সাড়ে এগারোশ ফ্ল্যাট।

বক্তব্যে সরকার প্রধান জানান, রাজধানীর পাশাপাশি উপজেলাপর্যায় পর্যন্ত পরিচ্ছন্নতাকর্মীদের আবাসনের ব্যবস্থা করা হবে। অভিযোগ করেন, বিএনপির সময়ে পরিচ্ছন্নকর্মীদের জন্য নেয়া সব প্রকল্পে লুটপাট হয়েছে।

রাজধানী পরিস্কার পরিচ্ছন্ন রাখতে আধুনিক সরঞ্জাম সংযোজন করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিভাগের অন্যান্য সংবাদ