Sobujbangla.com | খালেদা ছাড়া নির্বাচন নয়
News Head

খালেদা ছাড়া নির্বাচন নয়

  |  ১৭:১৭, সেপ্টেম্বর ০১, ২০১৮

খালেদা জিয়ার মুক্তি ছাড়া, আগামী জাতীয় সংসদ নির্বাচন হতে দেয়া হবে না। এমন হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি নেতারা। রাজধানীর নয়াপল্টনে, দলের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে এই হুঁশিয়ারি দেন তারা।
দলটির নেতারা বলেন, নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে।পুনর্গঠন করতে হবে নির্বাচন কমিশন। এবারের নির্বাচনে ইভিএম ব্যবহার না করা ছাড়াও, সেনা মোতায়েনের দাবিতেও অনড়, সংসদের বাইরে থাকা সবচেয়ে বড় এই বিরোধী দল। ভাদ্রের প্রচন্ড রোদ আর গরম উপেক্ষা করেই দলের প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে আসতে থাকেন কর্মী-সমর্থকরা। সমাবেশ ৩ টায় শুরুর কথা থাকলেও বেলা ১২ টার পর থেকেই কর্মীদের সরব উপস্থিতি ছিল নয়া পল্টন এলাকায়।

সমাবেশে নেতারা অভিযোগ করেন, সরকার বিএনপিকে ভয় পায় বলেই সভা -সমাবেশ করতে দেয়া হয় না। আর এই সমাবেশের লোকসমাগম দেখে সরকার বিচলিত বলেও মন্তব্য ছিল তাদের। ঘুরে ফিরেই সমাবেশে নেতাদের বক্তব্যে খালেদা জিয়ার মুক্তির বিষয়টি প্রাধ্যন্য পায়।

বক্তারা হুমকি দেন, খালেদা জিয়াকে মুক্তি না দিয়ে এদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন হতে দেয়া হবে না। বিভেদ ভুলে জাতীয় এক্যের মাধ্যমে দেশের গণতন্ত্র পুণরুদ্ধারের আহ্বান জানান বিএনপি মহাসচিব। জনসভার নিরাপত্তায় পুরো নয়া পল্টন জুড়ে ছিল আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থান। এদিকে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকালে নেতাকর্মীদের নিয়ে প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিনিয়র নেতারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ