Sobujbangla.com | আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে ফখরুল-খসরু।
News Head

আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে ফখরুল-খসরু।

  |  ২০:৫৩, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

সরকার বারবার জেলে নিতে পারে, শান্তিপূর্ণ আন্দোলনে জীবনও যেতে পারে, তারপরও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন থেমে থাকবে না। কেরানীগঞ্জ কারাগার থেকে জামিনে মুক্তির পর এ কথা বলেন বিএনপির দুই শীর্ষ নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরী। তারা বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন থেকে তাদের কেউ দমিয়ে রাখতে পারবে না।
বৃহস্পতিবারই মুক্তি পাচ্ছেন বিএনপির দুই শীর্ষ নেতা; এমন খবরে সকাল থেকে কেরানীগঞ্জ কারাগার এলাকায় বাড়ে নেতা কর্মীদের ভিড়। দিনভর অপেক্ষায় ছিলেন নেতাকর্মীরা।
দুপুরের পর কারাগার থেকে বেরিয়ে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। প্রাথমিক প্রতিক্রিয়ায় তারা অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ ধারাবাহিকভাবে সরকার গঠন করলেও, রাজনীতিতে তারা হেরে গেছে।
উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব ফখরুল বলেন, বাংলাদেশের জনগণ তাদের অধিকারের জন্য, মতের অধিকার, ভোটের অধিকার, গণতন্ত্রের অধিকারের জন্য যে সংগ্রাম শুরু করেছে। তাতে ইনশাল্লাহ্ বাংলাদেশের জনগণ জয়ী হবে।
তিনি আরও বলেন, তাদের আন্দোলনের কোনো ক্ষতি হয়নি। তারা ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলন অব্যাহত রাখবেন। ৭ জানুয়ারির একপাক্ষিক নির্বাচন করে সরকারই ক্ষতিগ্রস্ত হয়েছে। বিএনপির কোনো ক্ষতি হয়নি।
দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপিসহ বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষের মনোবল অটুট আছে, শক্ত আছে।
এসময় আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশের মানুষ তাদেরকে প্রত্যাখ্যান করেছে। তারা নির্বাচনে নৈতিকভাবে জনগণের কাছে পরাজিত হয়েছে।
তিনি আরও বলেন, আমরা বলতে চাই, যতদিন দেশে গণতন্ত্র ফেরত না আসবে, জনগণের ভোটে নির্বাচিত সরকার না আসবে ততদিন এই সংগ্রাম অব্যাহত থাকবে

এ বিভাগের অন্যান্য সংবাদ