Sobujbangla.com | মসজিদে মসজিদে মুসল্লিদের কান্না।
News Head

মসজিদে মসজিদে মুসল্লিদের কান্না।

  |  ১৯:০০, জুলাই ২৩, ২০২১

সিলেটে জুমার নামাজ শেষে মহামারি করোনাভাইরাস থেকে মুক্তি চেয়ে বিভিন্ন এলাকার মসজিদে বিশেষ দোয়া করেছেন মুসল্লিরা। এ সময় মুসল্লিরা মহামারি থেকে মুক্তির জন্য সৃষ্টিকর্তার উদ্দেশে দুই হাত তুলে কান্নায় ভেঙে পড়েন। খুতবায় ইমাম ও খতিবরা করোনা থেকে মুক্তির জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলেন এবং সময় ইস্তেগফার (আসতাগফিরুল্লাহ) পড়া সহ দুয়া দরুদ পড়ার পরামর্শ দেন।
এছাড়াও ইমাম ও খতিবরা করোনাসহ মহামারিতে জীবন রক্ষায় মানুষের করণীয় সম্পর্কে পবিত্র কোরআন ও হাদিসের নির্দেশনা তুলে ধরেন।
নামাজ শেষে মোনাজাতে করোনা সংক্রমণ থেকে সবাইকে সুরক্ষিত রাখতে এবং এ ভাইরাসে আক্রান্তদের আরোগ্য কামনা করে আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। বিশেষ করে বাংলাদেশে যারা করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত সুস্থতার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করেন মুসল্লিরা।
শুক্রবার সিলেটের শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মসজিদ, পুলিশ লাইন্স মসজিদ, বন্দর কালেক্টরেট জামে মসজিদ, সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ, টিলাগড় জামে মসজিদসহ সকল মসজিদে মসজিদে মুসল্লিদের সামাজিক দুরত্ব মেনে নামাজ পড়তে দেখা যায়। মুসল্লিদের মধ্যে মাস্ক ব্যবহার ও দূরত্ব রক্ষার বিষয়টি লক্ষণীয় ছিল।
হযরত শাহজালাল মাজারের মসজিদ করোনা ভাইরাস রোগ মুক্তি কামনা বিশেষ মোনাজাত করেন দরগাহ মসজিদের ইমাম হাফিজ মাওলানা আসজাদ আহমদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ