Sobujbangla.com | সিলেটে তিনটি বুথে চলছে করোনার টিকা রেজিস্ট্রেশন।
News Head

সিলেটে তিনটি বুথে চলছে করোনার টিকা রেজিস্ট্রেশন।

  |  ১০:৫৬, ফেব্রুয়ারি ১০, ২০২১

সিলেটে এখন পুরোদমে চলছে করনার টিকাদান কার্যক্রম। যদিও শুরুতে নানা গুজবের কারণে ভয়ে ছিলেন মানুষ। কিন্তু সময়ে সময়ে সে ভয় কাটিয়ে সিলেটের মানুষ উৎসবমুখর পরিবেশে টিকে গ্রহণ করছেন। আর সিলেট সিটি কর্পোরেশনের বাসিন্দাদের জন্য আলাদা ৩ টি রেজিস্ট্রেশন বুথ চালু করেছে সিলেট সিটি কর্পোরেশন। এর মধ্যে সিটি কর্পোরেশন ভবনের অভ্যন্তরে ২ টি অনলাইন রেজিস্ট্রেশন বুথ ও ওসমানী মেডিকেল অভ্যন্তরে চালু করা হয়েছে একটি বুথ।
সিটি কর্পোরেশন অভ্যন্তরে স্থাপন করা দুই বুথে অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা যাবে আর ওসমানী মেডিকেল কলেজ অভ্যন্তরে সিসিকের স্থাপন করা বুথে ৪০ উর্ধ্ব যে কোন ব্যক্তি জাতীয় পরিচয়পত্র সাথে নিয়ে গিয়ে ফরম পুরণের মাধ্যমে রেজিস্ট্রেশন করে টিকা দিতে পারবেন বলে সিলেট ভয়েসকে নিশ্চিত করেছেন সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।
তিনি বলেন, যাদের জন্ম ১৯৮০ সালে বা তার আগে তাদের যে কেউ জাতীয় পরিচয়পত্র সাথে নিয়ে এসব বুথে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেণ।
ওয়ার্ড পর্যায় টিকাদান কার্যক্রম ছড়িয়ে দিতে কি কোন পরিকল্পনা নিয়েছেন এমন প্রশ্নে ডা. জাহিদুল ইসলাম বলেন, প্রতিটি ওয়ার্ডেও করোনার টিকা রেজিস্ট্রেশনের বিষয়টিও চিন্তা ভাবনা আছে। আমাদের ইচ্ছা ছিলো ওয়ার্ড পর্যায় আলাদা আলাদা রেজিস্ট্রেশন বুথ চালু করে মাইকে প্রচারনা করব। কিন্তু আমার করোনা শনাক্ত হওয়ায় এখন একটু সমস্যায় পড়েগেছি। তবে এটা আমরা করব।
সকলকে এসব বুথে গিয়ে নিবন্ধন করে করোনার টিকা নেওয়ার আহ্বান জানান সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।
এর আগে রোববার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থেকে দেশব্যাপী এই কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় এমএজি ওসমানী হাসপাতালে টিকা দানের মধ্য দিয়ে সিলেটের কোভিড-১৯ টিকা কার্যক্রম শুরু করা হয়। সিলেটে টিকা কার্যক্রম শুরুর আগে নগরীর কোভিড-১৯ টিকাদান কেন্দ্রর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
এসময় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত কেন্দ্রের ১০, ১১ ও ৪ নং বুথে চারজনের টিকাদানের মাধ্যমে সিলেটে ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু হয়। টিকাদান পর্বে সিলেটে প্রথম টিকা গ্রহণ করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।
পরে ক্রমান্বয়ে টিকা নেন সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম, সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াসুর রহমান, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক আল আজাদ।
এছাড়া করোনাযুদ্ধের সম্মুখসারির যোদ্ধাদের মধ্যে, নার্স, ডাক্তার, পুলিশ, মেডিক্যাল টেকনোলজিস্ট, পুলিশ, ও অগ্রাধিকার তালিকার নিবন্ধন করা নাগরিকরা সহ জাতীয় পুরস্কারপ্রাপ্ত কৃতি ফুটবলার রঞ্জিত দাস সস্ত্রীক টিকা নেন।
সিলেট সিটি কর্পোরেশনের আওতায় করোনার টিকাদানের জন্য স্থাপিত মোট ১৪ টি বুথের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কেদ্রের ১২ বুথ ও সিলেট বিভাগীয় পুলিশলাইন্স হাসপাতালে ২ টি বুথ স্থাপণ করে চলছে টিকা কার্যক্রম।

এ বিভাগের অন্যান্য সংবাদ