Sobujbangla.com | চাঁদপুরে ফের লঞ্চে ডাকাতি, আটক ১
News Head

চাঁদপুরে ফের লঞ্চে ডাকাতি, আটক ১

  |  ২০:০৬, ডিসেম্বর ২১, ২০২০

সপ্তাহ পার না হতেই চাঁদপুরের লঞ্চে আবার ডাকাতির ঘটনা হয়েছে। সোমবার সকাল ১০টায় চাঁদপুর-শরিয়তপুর চলাচলকারী এমভি শাহ আলি-৪ লঞ্চ দুইটি স্পিডবোট দিয়ে ১৮ জন ডাকাত ঘেরাও করে। লঞ্চে উঠে তারা অর্ধশতাধিক যাত্রিদের কাছ থেকে স্বর্ণ, টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়।
ডাকাতি শেষে দুর্বৃত্ত্বরা চলে গেলেও একজন ভিতরে থেকে যায়। ওই ডাকাতকে শনাক্তের পর যাত্রীরা গণধোলাই দিয়ে আটকে রাখে। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আটক ডাকাতের নাম বেলায়েত হোসেন খান (৩৫)। সে চাঁদপুরের ফরিদগঞ্জের খুরুমখালী গ্রামের আক্কাস খার ছেলে।
লঞ্চের যাত্রীরা জানিয়েছেন, সোমবার সকাল ৮ টায় শরিয়তপুরের নরিয়া ঘাট থেকে লঞ্চটি চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। লঞ্চটি কাচিকাটা ও রাজরাজেশ্বর এলাকার কাছে আসলে ডাকাত দল দেশী অস্ত্র ও আগ্নেয়াস্ত্র দেখিয়ে লুটপাট চালায়। ডাকাতরা লঞ্চে থাকা বাচ্চাদের নদীতে ফেলে দেয়ার হুমকি দিয়েছে বলেও অভিযোগ করেন ভূক্তভোগীরা।
এদিকে, আটক বেলায়েতের দাবি, তাকে মুক্তিপণের জন্য অপহরণ করেছিলো ডাকাতরা। লঞ্চে ডাকাতির পর তাকে ছেড়ে দেয়া হয়েছে বলেও দাবি করেছে সে।
চাঁদপুর নৌ-পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানিয়েছেন, ‘যারা ডাকাতির সাথে জড়িত, তারা খুবই চালাক প্রকৃতির। পুরো বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবো। এর আগে ডাকাতির ঘটনায় একজনকে আটক করা হয়েছে। আমরা খুব শীঘ্রই ডাকাতির সাথে সম্পৃক্ত সকলকে আটক করতে সক্ষম হবো।

এ বিভাগের অন্যান্য সংবাদ