সিলেটে ১৬ ট্রাকে বিক্রি হচ্ছে টিসিবির পেঁয়াজ

দ্রব্যমূল্যের উধ্বমুখী বাজারে পেঁয়াজের দাম যখন হু হু করে বাড়তে শুরু করেছে তখনই সিলেট নগরবাসীকে মাত্র ৩০ টাকায় পেঁয়াজ দিচ্ছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)
রোববার নগরের ছয়টি পয়েন্টসহ ১৬টি স্থানে টিসিবির মাধ্যমে খোলা বাজারে এই পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। একইসাথে টিসিবি বিক্রি করছে চিনি, মশুর ডাল এবং সয়াবিন তেলও।
রোববার সকালে নগরের বিকাবীবাজার সংলগ্ন পুরাতন মেডিকেল কলোনির সামনে গেলে দেখা যায়, পেঁয়াজসহ অন্যান্য পণ্য টিসিবির ট্রাক হাজির হওয়া মাত্রই ক্রেতাদের ভিড় লাগতে শুরু করে। এসময় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ক্রেতাদের টিসিবির পেঁয়াজ কিনতে দেখা গেছে।
এদিকে প্রথম দিন টাকা জমা দিয়ে পণ্য পেতে ডিলারদের কিছুটা সময় লেগেছে বলে জানিয়েছেন ডিলাররা। তবে পণ্য পাওয়ার পর পরই শুরু হয়ে বিক্রি কার্যক্রম।
সিলেট শহরে একই সাথে রিকাবীবাজার (পুরাতন মেডিকেল কলোনির সামনে), বাগবাড়ি (বর্ণমালা পয়েন্ট), শেখঘাট (জিতু মিয়ার পয়েন্ট), বন্দরবাজার (রেজিস্ট্রারি মাঠ) ও শাহী ঈদগাহ (ময়দান সংলগ্ন) ও মদিনা মার্কেট এলাকায় টিসিবি তাদের পণ্য বিক্রি করে।
এছাড়াও সিলেট বিভাগে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ মোট ১৬টি ট্রাকে করে পেঁয়াজসহ তাদের অন্যান্য পণ্য বিক্রি করে। যার মধ্যে প্রতিটি জেলা শহরে ২টি করে আটটি ট্রাক। আর বাকি ট্রাকগুলো বিভাগের অন্যান্য উপজেলায়।
টিসিবি সিলেটের ইনচার্জ মো. ইসমাইল মজুমদার বলেন, সকাল থেকেই আমরা খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছি। আমাদের ডিলার সরকার নির্ধারিত মূল্যে নগরের ৬টি পয়েন্টে ৬টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করছে এবং পুরো বিভাগে ১৬ টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজসহ চিনি, মশুর ডাল এবং সয়াবিন তেলও বিক্রি হচ্ছে।
এছাড়া সিলেট বিভাগে মোট ১৫৪ জন ডিলার রয়েছেন। যাদের মধ্যে ১৬ জন করে পর্যায়ক্রমে সকলেই টিসিবির পণ্য কিনে তা বিক্রি করতে পারবে।
তিনি আরও বলেন, টিসির গাড়ি ৩০ টাকা পেঁয়াজের পাশাপাশি ৫০ টাকা দরে চিনি ও মশুর ডাল এবং ৮০ টাকা দামে সয়াবিন তেল বিক্রি করছে। যা আগামী ১ অক্টোবর পর্যন্ত অব্যাহত থাকবে। ৩০ টাকার পেঁয়াজ জনপ্রতি ২ কেজি দেওয়ার কথা থাকলেও প্রথমদিন আমরা ক্রেতাদের ১ কেজি করে দিচ্ছি। পরবর্তীতে ক্রেতাদের দুই কেজি করে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*