Sobujbangla.com | প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মী সকল বাধা মোকাবেলা করে আওয়ামী লীগ আছে
News Head

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মী সকল বাধা মোকাবেলা করে আওয়ামী লীগ আছে

  |  ২১:৫২, জুন ২২, ২০২০

বিভিন্ন সময় নির্যাতন ও নিপীড়নের মাধ্যমে আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টা করা হয়েছে মন্তব্য করে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মী, সমর্থকরা জীবন দিয়ে সকল প্রতিকূলতা, ষড়যন্ত্র মোকাবিলা করে দলকে টিকিয়ে রেখেছে, শক্তিশালী করেছে।
স্বাস্থ্যবিধি মেনে, গণজমায়েত না করে ডিজিটাল পদ্ধতিতে আওয়ামী লীগের এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন করারও আহবান জানান তিনি।
মঙ্গলবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (২২ জুন) দেওয়া এক বাণীতে এসব কথা বলেন তিনি।
১৯৮১ সালে থেকে আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসা শেখ হাসিনা বলেন, সদ্য স্বাধীন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে যখন জাতির পিতা তার স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরের সংগ্রামে নিরন্তর পরিশ্রম করে যাচ্ছেন, তখনই ঘাতকেরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তাকে সপরিবারে হত্যা করে। আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে ৩ নভেম্বর কারাগারে হত্যা করা হয় জাতীয় চার নেতাকে।
‘জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্ত এবং স্বাধীনতা বিরোধী চক্র ও অবৈধ সেনা শাসকদের নির্যাতন আর নিপীড়নের মাধ্যমে ধ্বংস করার চেষ্টা করা হয় বাংলাদেশ আওয়ামী লীগকে। কিন্তু কোনো অপচেষ্টা কখনো সফল হয়নি। আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মী, সমর্থকরা জীবন দিয়ে সকল প্রতিকূলতা, ষড়যন্ত্র মোকাবিলা করে দলকে টিকিয়ে রেখেছে, শক্তিশালী করেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ