Sobujbangla.com | করোনায় দেশে আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮০
News Head

করোনায় দেশে আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮০

  |  ২১:৩১, জুন ২২, ২০২০

দেশে করোনাভাইরাসে রবিবার (২১ জুন) থেকে সোমবার (২২ জুন) দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরও ৩ হাজার ৪৮০ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে।
গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও ৩৮ জন। বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ১৫ জন চট্টগ্রামের ১২ জন, সিলেটের ১ জন, রাজশাহী-খুলনা-ময়মনসিংহে ২ জন এবং বরিশাল বিভাগের ৪ জন।
বয়স ভিত্তিক বিশ্লেষণে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন এবং ০ থেকে ১১ বছরের মধ্যে ১ জন। ৩৮ জনের মধ্যে ৩৩ জন পুরুষ ও ৫ জন নারী। হাসপাতালে মারা গেছেন ২৫ জন বাসায় ১২ এবং মৃত অবস্থায় হাসপাতালে গেছেন ১ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ১ হাজার ৫০২ জনের।
আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ১ লাখ ১৫ হাজার ৭৮৬।
ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৬২টি ল্যাবে বর্তমানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় মোট ১৬ হাজার ২৮৭ টি নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ১৫ হাজার ৫৫৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ২৭ হাজার ৭১৯ টি।
এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ৪০ হাজার ৭৫৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৬১৮ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ২০ হাজার ৪৩২ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৪১ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৭ হাজার ৯৬৫ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১২ হাজার ৪৬৭ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ