Sobujbangla.com | আমদানিকারকদের জিজ্ঞাসাবাদে পেঁয়াজ মজুতের তথ্য মেলেনি: শুল্ক গোয়েন্দা অধিদপ্তর
News Head

আমদানিকারকদের জিজ্ঞাসাবাদে পেঁয়াজ মজুতের তথ্য মেলেনি: শুল্ক গোয়েন্দা অধিদপ্তর

  |  ১৯:০৫, নভেম্বর ২৬, ২০১৯

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম বলেছেন, আমদানিকারকদের জিজ্ঞাসাবাদে পেঁয়াজ মজুতের তথ্য মেলেনি। প্রয়োজনে পাইকার-আড়তদারদের জিজ্ঞাসাবাদ করা হবে। মঙ্গলবার রাজধানীর কাকরাইলে পেঁয়াজ আমদানিকারক প্রতিষ্ঠানের মালিকদের জিজ্ঞাসাবাদ শেষে এ কথা জানান তিনি।
মহাপরিচালক জানান, আমদানিকারকদের পেঁয়াজ আমদানির জন্য উৎসাহ দেয়া হয়েছে। আমাদের মূল উদ্দেশ্য কারও কাছে মজুত যেন না থাকে সেটা নিশ্চিত করা। তবে কি পরিমাণ পেঁয়াজ এখন পর্যন্ত দেশে মজুত আছে, আমদানিকারকদের সঙ্গে কথা বলেও তা জানাতে পারেনি শুল্ক গোয়েন্দা।
তিনি বলেন, আমদানিকারকরা কাদের কাছে কত দামে কত পরিমাণ বিক্রি করেছে, আমরা এসব তথ্য পেয়েছি। আমরা জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে কথা বলবো। তার নির্দেশক্রমে পরে পাইকারি ও আড়তদারদের ডাকা হবে। তবে পেঁয়াজ নিয়ে যারা অনৈতিক ব্যবসা করেছে তথ্য পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
ড. মো. শহিদুল ইসলাম আরও জানান, আমরা কারও ওপর দায় চাপাতে চাচ্ছি না। আমরা চাই বাজার সহনীয় পর্যায়ে নেমে আসুক। এজন্যই ব্যবসায়ীদের ডাকা হয়েছে।
সোম ও মঙ্গলবার দুদিনে কারসাজি করে দাম বাড়ানোর অভিযোগে ৪৩টি পেঁয়াজ আমদানিকারক প্রতিষ্ঠানের মালিকদের জিজ্ঞাসাবাদ করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।
জিজ্ঞাসাবাদে আমদানিকারকরা জানান, পেঁয়াজ মজুদের সুযোগ নেই তাদের। সরকারের পূর্ব পরিকল্পনার অভাবেই বেড়েছে পেঁয়াজের দাম।

এ বিভাগের অন্যান্য সংবাদ