Sobujbangla.com | গুলিস্তানে সড়কে বিক্ষোভ করছে হকাররা
News Head

গুলিস্তানে সড়কে বিক্ষোভ করছে হকাররা

  |  ১৯:৫০, মে ০৭, ২০১৯

সকাল থেকে গুলিস্তানে সড়ক অবরোধ ও বিক্ষোভ করছে হকাররা। হলিডে মার্কেট নয়, ফুটপাতে বসার দাবিতে গুলিস্তানের গোলাপ শাহ মাজার এলাকার তারা এ বিক্ষোভ করছে। এতে স্থবির হয়ে পড়েছে গুলিস্তান ও এর আশেপাশের এলাকা। পল্টন-সচিবালয় মোড় থেকে গোলাপশাহ মাজার পর্যন্ত এলাকায় আটকা পড়েছে শত শত যানবাহন। চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অবস্থান নিয়েছে পুলিশ।
হকারদের দাবি, পুনর্বাসনের আগ পর্যন্ত তারা ফুটপাতে ব্যবসা চালিয়ে যেতে চায়। এ দাবি নিয়ে দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রের সঙ্গে দেখা করতে যায় বাংলাদেশ হকার্স ইউনিয়নের একটি দল। কিন্তু ঘন্টাব্যাপী সেখানে অপেক্ষা করেও মেয়রের সাক্ষাৎ না পেয়ে প্রতিনিধি দল ফিরে এসে আবারও গুলিস্তানের গোলাপ শাহ মাজারের চারপাশের রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ শুরু করে।
বাংলাদেশ হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ জসিম বলেন, ‘আমরা সংগঠনের সভাপতিসহ ৫ সদস্যের একটি দল মেয়রের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম, আমাদের দাবি সম্পর্ক জানাতে। কিন্তু সেখানে ঘন্টাব্যাপী অপেক্ষা করেও তাকে না পেয়ে আবার ফিরে এসেছি। আমাদের কাছে এসে মেয়রের আশ্বাস না দেয়া পর্যন্ত আমরা রাস্তা ছাড়ব না। প্রয়োজনে জীবন দিবো। তবুএ সমাধান চাই।
এদিকে পুলিশ এসে কয়েকদফায় বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেও তা পারেনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ