Sobujbangla.com | নতুন নামে রাজনীতির ময়দানে জামায়াতের সংস্কারপন্থিরা
News Head

নতুন নামে রাজনীতির ময়দানে জামায়াতের সংস্কারপন্থিরা

  |  ১৯:৫৭, এপ্রিল ২৭, ২০১৯

আবারও আলোচনায় জামায়াতে ইসলামী। এবার দলটির বহিষ্কৃত ও সংস্কারপন্থি নেতারা ঘোষণা দিলেন, নতুন প্ল্যাটফরম গঠনের। যার নাম জনআকাঙ্খার বাংলাদেশ। তবে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলছেন, খোলস পাল্টালেও তাদের রাজনীতি করার অধিকার নেই। এছাড়, নতুন এই সংগঠনের কর্মকাণ্ড পর্যবেক্ষণের কথাও বলেন তিনি।
যুদ্ধাপরাধের বিচার প্রক্রিয়া শুরুর পর থেকে, দেশের অন্যতম ধর্মীয় রাজনৈতিক দল জামায়াতে ইসলামীর কার্যক্রম স্তিমিত হতে শুরু করে। এরপর নির্বাচন কমিশনের নিবন্ধন হারালে রাজনীতিতে একেবারেই কোনঠাসা হয়ে পড়ে দলটি। এ অবস্থায় দলটির কোনো কোনো নেতার নতুন ভাবনার রাজনীতি শুরুর প্রস্তাবে, প্রকাশ্যে আসে অভ্যন্তরীণ কোন্দল। চলে বহিষ্কার কিংবা পদত্যাগ।
দীর্ঘদিন পর আবারও, গণমাধ্যমের আলোচনায় জামায়াত। সকালে রাজধানীর বিজয়নগরের একটি হোটেলে সংবাদ সম্মেলন করেন, দলটির সংস্কারপন্থি নেতারা। ঘোষণা দেন জনআকাঙ্খার বাংলাদেশ নাম নতুন এক রাজনৈতিক প্লাটফর্ম গঠনের।
তবে জামায়াতের সংস্কারপন্থীদের উদ্দেশ্য কী, তারা মুক্তিযুদ্ধের সময়ের কর্মকাণ্ডের জন্য দুঃখ প্রকাশ করে কি না, সেসব বিষয়ে পর্যবেক্ষণ করা যেতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।
আর ২০ দলীয় জোটের অন্যতম শরীক বিএনপির নেতারা, তাৎক্ষণিকভাবে এ পদক্ষেপ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ বিভাগের অন্যান্য সংবাদ