Sobujbangla.com | বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত মঙ্গলবার
News Head

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত মঙ্গলবার

  |  ১৬:২১, ফেব্রুয়ারি ১৭, ২০১৯

বৈরী আবহাওয়ার কারণে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের সময় একদিন বাড়ানো হয়েছে। আগামী মঙ্গলবার সকাল দশটায় দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। আজ রোববার সন্ধ্যায় বিশ্ব ইজতেমা ময়দানের ভিআইপি কক্ষে তাবলিগের মুরুব্বী ও প্রশাসনের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
এর আগে আজ রোববার ফজরের নামাজের পর বয়ানের মধ্য দিয়ে ৫৪তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়। দু’দিন ব্যাপী এ পর্বের ইজতেমা পরিচালনা করছেন দিল্লির মাওলানা সা’দের অনুসারীরা। কিন্তু আজ সকাল থেকেই বৈরী আবহাওয়ার কারণে ইজতেমার স্বাভাবিক কাজকর্মে বিঘ্ন ঘটে।
রোববার সকাল ৭টা থেকে ইজতেমার ময়দানে আসতে থাকেন দেশ-বিদেশের মুসল্লিরা। তারা বাস, ট্রাক, ট্রেনসহ বিভিন্ন যানবাহনে করে আসছেন। কিন্তু বৃষ্টি হওয়ায় দুর্ভোগে পড়েন মুসল্লিরা।।
এবার মাঠের অনেক স্থানে বালি ফেলা সম্ভব না হওয়ায় বৃষ্টিতে বিভিন্ন স্থানে পানি জমে গেছে। বৃষ্টি থেকে রক্ষার জন্য অনেক স্থানে ত্রিপাল বা পলিথিনও টাঙ্গানো হয়নি। অনেকে বাজার থেকে পলিথিন কিনে নিজেদের মালামাল রক্ষা করার চেষ্টা করছেন। সেই সঙ্গে শীতের দুর্ভোগও রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ