Sobujbangla.com | প্রবাসীদের স্বার্থ সংরক্ষণে আ’লীগ বদ্ধপরিকর : ড.মোমেন।
News Head

প্রবাসীদের স্বার্থ সংরক্ষণে আ’লীগ বদ্ধপরিকর : ড.মোমেন।

  |  ১৯:৪০, ডিসেম্বর ২৩, ২০১৮

সিলেট-১ আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট মনোনীত প্রার্থী ড. এ.কে আব্দুল মোমেন বলেছেন, প্রবাসীরা দেশের সম্পদ। তারা দেশের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করছেন। প্রবাসীদের স্বার্থ সংরক্ষণ ও দেশের উন্নয়নের মহাসড়কে তাদের সম্পৃক্ত করতে আওয়ামীলীগ সবসময় বদ্ধপরিকর। এজন্য যা যা করা দরকার তার সবই করছে আওয়ামী লীগ সরকার। আর প্রবাসী অধ্যুষিত সিলেট থেকে সংসদ সদস্য নির্বাচিত হতে পারলে আওয়ামীলীগ সরকার প্রবাসীদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ তাদের দাবির আলোকে বিশেষ পদক্ষেপ গ্রহণ করা হবে।
রোববার ড. মোমেন সমর্থক ফোরাম যুক্তরাষ্ট্র এর উদ্যোগে নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে প্রবাসীদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় তিনি একথা বলেন।
ড. মোমেন বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধ চলাকালে প্রবাসে থাকা বাঙালিরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তারা মুক্তিযুদ্ধের পক্ষে বিশ্ব জনমত গড়ে তুলার পাশাপাশি অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। আর দেশ স্বাধীন হওয়ার পর প্রবাসীরা তাদের উপার্জিত বৈদেশিক মুদ্রা প্রেরণের মাধ্যমে যুদ্ধবিদ্ধস্ত বাংলাদেশকে পুনর্গঠনের কাজে সম্পৃক্ত হয়েছেন।
ড. মোমেন বলেন, দেশের ১ কোটি ১৬ লক্ষ মানুষ বিদেশে থাকেন। বিশেষ করে, পুণ্যভূমি সিলেটের বিপুলসংখক লোক প্রবাসে থাকেন। দেশের সাড়ে ১৬ কোটি মানুষের মধ্যে প্রায় ৭ কোটি মানুষ প্রবাসীদের উপর নির্ভরশীল উল্লেখ করে তিনি বলেন, প্রবাসীরা দিনরাত পরিশ্রম করে যে অর্থ উপার্জন করছেন তার সবটুকুই প্রেরণ করছেন দেশে থাকা স্বজনদের কাছে। তাদের প্রেরিত অর্থ আমাদের প্রিয় মাতৃভূমির অর্থনীতির চাকাকে গতিশীল রাখছে। প্রবাসীদের একটাই স্বপ্ন নিজেদের পরিবারের সাথে সাথে প্রিয় দেশকে উন্নত ও সমৃদ্ধ করা। তাই আমাদের সবার উচিত প্রবাসীদেরকে শ্রদ্ধা ও সম্মানের সাথে দেখা। তারা যেন দেশে এসে কোনো কষ্ট না পান সেদিকে আমাদের প্রত্যেককেই খেয়াল রাখতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ