Sobujbangla.com | এ বছরের মিস ইউনিভার্স ফিলিপাইনের সুন্দরী ক্যাটরিওনা গ্রে
News Head

এ বছরের মিস ইউনিভার্স ফিলিপাইনের সুন্দরী ক্যাটরিওনা গ্রে

  |  ২০:৩৯, ডিসেম্বর ১৭, ২০১৮

পর্দা নামলো মিস ইউনিভার্স প্রতিযোগিতা ২০১৮ এর। এ বছরের মিস ইউনিভার্স হয়েছেন ফিলিপাইনের সুন্দরী ক্যাটরিওনা গ্রে। ব্যাংককে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে ৯৪জন প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ইউনিভার্সের মুকুট জিতে নেন ২৪ বছরের এই সুন্দরী। এই প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন দক্ষিণ আফ্রিকার সুন্দরী টামারিন গ্রিন। .
৩ ঘন্টাব্যাপী চলমান এই জমকালো আসরে এবার মিস ইউনিভার্সের মুকুট জিতেছেন ফিলিপাইনের সুন্দরী ক্যাটরিওনা গ্রে।
মিস ইউনিভার্স ২০১৮ র শিরোপা জিততে তাকে পেছনে ফেলতে হয়েছে ৯৪ জন প্রতিযোগীকে। সবাইকে হারিয়ে এই আসরে তিনিই মিস ইউনিভার্স বিবেচিত হন। আর এর মাধ্যমে ৪র্থ বারের মত এই খেতাব জিতল ফিলিপাইন।
প্রতিযোগিতার চুড়ান্ত পাচে ক্যাটরিওনার সাথে আরো জায়গা করে নেয়, মিস সাউথ আফ্রিকা, মিস ভেনিজুয়েলা, মিস ভিয়েতনাম ও মিস কানাডা।
কিন্ত দক্ষিণ আফ্রিকার প্রতিযোগী টামারিন গ্রিনকে হারিয়ে ক্যাটরিওনা এই খেতাব জিতে নেন। দক্ষিন আফ্রিকার এই সুন্দরী প্রথম রানার্স আপ হয়েছেন আর দ্বিতীয় রানার আপ হয়েছেন ভেনিজুয়েলার ষ্টেফানি গুইতারেস।
ক্যাটরিওনার বয়স ২৪। তার বাবা স্কটিস ও মা ফিলিপিনো। অষ্ট্রেলিয়ায় জন্ম নেয়া এই সুন্দরী তার ১৮ বছর বয়সে ফিলিপাইনে এসে মডেলিং ও একজন পপ সিঙ্গার হিসাবে করিয়ার শুরু করেন।
মার্কিন যুক্তরাষ্ট্রে বোস্টনের বার্কলে কলেজ থেকে সঙ্গীত বিষয়েও পড়াশোনা করেছেন ক্যাটরিওনা ।
এবারই প্রথমবারের মত একজন ট্রান্সজেন্ডারকে মিস ইউনিভার্স প্রতিযোগীতায় অংশ নিতে দেখা গেল। ২৭ বছর বয়সি স্পেনের এই প্রতিযোগী একজন পুরুষ হিসাবে জন্ম নিলেও পরে নারীতে রুপান্তরিত

এ বিভাগের অন্যান্য সংবাদ