Sobujbangla.com | ইমরান খান৷ বলেছেন,শাহবাজ শরিফ সরকারের মেয়াদ চার থেকে পাঁচ মাস:।
News Head

ইমরান খান৷ বলেছেন,শাহবাজ শরিফ সরকারের মেয়াদ চার থেকে পাঁচ মাস:।

  |  ০০:৪৫, মার্চ ২২, ২০২৪

পাকিস্তানের বর্তমান সরকার চার থেকে পাঁচ মাসের বেশি স্থায়ী হবে না বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের পতন হলে আদিয়ালা জেল থেকে তার মুক্তির পথ প্রশস্ত হবে বলেও মনে করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা,।
পাকিস্তানভিত্তিক ইংরেজি দৈনিক ডন এক প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে ইমরান খানের বিরুদ্ধে দুর্নীতির মামলার শুনানি হয়েছে। শুনানি শেষে ইমরান সাংবাদিকদের বলেন, সরকার বেশি দিন টিকবে না বলেই পাকিস্তান পিপলস পার্টি বা পিপিপি মন্ত্রিসভায় যোগ দেয়নি,।
কারাবন্দি ইমরান তার বিরুদ্ধে দায়ের করা দুর্নীতির মামলাকে ভিত্তিহীন দাবি করে বলেন, তার বিরুদ্ধে করা মামলায় এরইমধ্যে একটি সিদ্ধান্ত নেওয়া হয়ে গেছে। এখন যেসব আইনিপ্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে, তা শুধুই আনুষ্ঠানিকতা,।
তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতি পুরো সিস্টেমকে উন্মোচিত করে দিয়েছে। সবকিছু হেরফের করা হচ্ছে। নির্বাচন কমিশন, তত্ত্বাবধায়ক সরকার ও এস্টাবলিশমেন্ট সবাই এর সঙ্গে জড়িত,।
৭১ বছর বয়সী পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানের বিরুদ্ধে এই মুহূর্তে পাকিস্তানের বিভিন্ন আদালতে অন্তত কয়েক ডজন মামলা চলমান রয়েছে,।
এর আগে কথিত শরিয়াহ আইন লঙ্ঘন করায় ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে সাত বছরের কারাদণ্ডাদেশ দেয় পাকিস্তানের একটি আদালত,।
এছাড়া চলতি বছরের ৩১ জানুয়ারি রাষ্ট্রীয় উপহারসামগ্রী কম মূল্যে কিনে নেওয়ার অভিযোগে (তোশাখানা) ইমরান ও বুশরাকে ১৪ বছর করে কারাদণ্ড দেয়া হয়,।
৩০ জানুয়ারি রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের মামলায় ইমরান খানের ১০ বছরের জেল হয়। একই মামলায় ইমরান সরকারের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকেও ১০ বছরের জেল দেয় আদালত,।
এরও আগে গেলো বছরের ৫ আগস্ট তোশাখানা দুর্নীতি নিয়ে আদালা একটি মামলায় ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ