Sobujbangla.com | আব্দুল করিম লোক উৎসব দিরাইয়ে শুরু হলো।
News Head

আব্দুল করিম লোক উৎসব দিরাইয়ে শুরু হলো।

  |  ১৯:৫৪, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

সুনামগঞ্জের দিরাইয়ে শুরু হয়েছে দুই দিনব্যাপি শাহ আব্দুল করিম লোক উৎসব। শিল্পের সাধরায় সংস্কৃতির বিকাশ এই স্লোগানকে সামনে রেখে দল শাহ আব্দুল করিম পরিষদ ও ধল গ্রমাবাসীর উদ্যোগে ও বিকাশের আর্থিক সহযোগিতায় চলবে এই উৎসব।
বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় দিরাই উপজেলার উজান ধলের সবুজ মাঠে এ উৎসবের উদ্যোধন করেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।
শাহ আব্দুল করিম পরিষদের সভাপতি ও করিমপুত্র শাহ নুর জালালের সভাপতিত্বে ও উপজেলা তথ্যসেবা কর্মকর্তা পারমিতা দাসের পরিচালনায় উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান খোন্দকার, সহকারী কমিশনার ভুমি জনি রায়, মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ’র ভাইস প্রেসিডেন্ট হুমায়ূন কবির, তাড়ল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহমদ, কুলঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরার হোসেন, সাবেক চেয়ারম্যান নুরুল হক, আবদাল আলম চৌধুরী প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক দ্রুপদ চৌধুরী নুপুর।
আলোচনা সভা শেষে শুরু হয় বাউল গানের অনুষ্ঠান “গানে গানে শাহ আব্দুল করিম”। এতে গান পরিবেশন করেন বাউল আব্দুর রহমান, রনেশ ঠাকুর, সিরাজ উদ্দিন, সুর্যলাল দাস, শাহাব উদ্দিন, আশিক, কাজী সোহেল, পাগল হাসান, আশিক সরকার, বাউলিয়ানা ফয়সল, সাজ্জাদনুর, লাভলী দে, শারমিন আক্তার, প্রাণকিষ্ঞ, সৌরভ সুহেলসহ স্থানীয় শিল্পীবৃন্দকে।
উল্লেখ্য, বৃহষ্পতিবার সন্ধ্যা থেকে শুরু হওয়ার উৎসবের প্রথম দিন চলবে শুক্রবার ভোররাত পর্যন্ত। এর পর শুক্রবার বিকাল ৪ টায় থেকে শুরু হবে দ্বিতীয় দিনের আনুষ্ঠান। চলবে শনিবার ভোররাত পর্যন্ত।

এ বিভাগের অন্যান্য সংবাদ