Sobujbangla.com | সিলেট জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান, জরিমানা।
News Head

সিলেট জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান, জরিমানা।

  |  ১৯:২৪, এপ্রিল ১২, ২০২৩

সিলেট গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে অবৈধভাবে বালু, পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে টাস্কফোর্স। অভিযানে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত ৬ টি ইঞ্জিনচালিত নৌকা আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার দুপুরে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেনের নেতৃত্বে জাফলংয়ের ডাউকি নদীর চা-বাগান ও জুমপাড় এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিজিবি সংগ্রাম বিওপির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার জহিরুল ইসলাম, গোয়াইনঘাট থানার এএসআই সাদ্দাম হোসেন সহ পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন বলেন, ২০১৫ সালে উচ্চ আদালতের নির্দেশে জাফলংকে পরিবেশগত সংকটাপন্ন এলাকা ঘোষণা করে গেজেট প্রকাশ করে বন ও পরিবেশ মন্ত্রণালয়। তারপর এই এলাকা থেকে পাথর ও বালুসহ সব ধরনের খনিজ উত্তোলনে নিষেধাজ্ঞা জারি করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে পাথর উত্তোলন চলছে এমন সংবাদ পেয়ে পুলিশ ও বিজিবি সদস্যদের সমন্বয়ে গঠিত টাস্কফোর্স অভিযান পরিচালনা করে। টাস্কফোর্সের অভিযানে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত ৬ টি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধভাবে পাথর উত্তোলন বন্ধ করতে টাস্কফোর্সের অভিযান অব্যাহত থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ