Sobujbangla.com | যানচলাচল বন্ধ, বেইলি সেতুর পাটাতন ভেঙ্গে নদীতে।
News Head

যানচলাচল বন্ধ, বেইলি সেতুর পাটাতন ভেঙ্গে নদীতে।

  |  ২২:৩৮, এপ্রিল ০৬, ২০২৩

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ডাবর-আউশকান্দি-জগন্নাথপুর-রানীগঞ্জ সড়কের ভমভমি বেইলি সেতুর পশ্চিম অংশের তিনটি পাটাতন সপ্তাহ না পেরোতেই আবারও ভেঙ্গে নদীতে পড়ে গেলে সুনামগঞ্জ-জগন্নাথপুর উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।
বৃহস্পতিবার সকাল ১১ টায় হঠাৎ সেতুর তিনটি পাটাতন নদীতে ভেঙ্গে পড়ে এবং কিছু অংশ ভেঙ্গে যায়। পরে এলাকাবাসী বিষয়টি শান্তিগঞ্জ থানার পুলিশকে জানালে পুলিশ সেতুতে যান চলাচল বন্ধ করে দেয়।
এর আগে, গত ২৮ মার্চ সকাল সাড়ে ৯টায় হঠাৎ সেতুর তিনটি পাটাতন নদীতে ভেঙ্গে পড়ে এবং কিছু অংশ ভেঙে যায়। পরে ওইদিন সড়ক বিভাগের লোকজন এটিকে মেরামত করে। এই ঘটনার সপ্তাহ না পেরোতেই আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল ১১টায় ফের সেতুর তিনটি পাটাতন নদীতে ভেঙ্গে পড়লো।
গাড়ী চালাক রফিক মিয়া বলেন, কি যে মেরামত করে তারাই জানে। বারে বারে ভেঙ্গে যাচ্ছে পাঠাতন। সপ্তাহ আগে ভেঙ্গে গিয়েছিল। মেরামত করে দিয়েছিল সড়ক ও জনপথ। আজ আবারও ভেঙ্গে গেছে। সেতুটি দীর্ঘদিন ধরে নড়বড়ে অবস্থায় রয়েছে। প্রায়ই পাটাতন দেবে যাওয়ার ঘটনা ঘটে। ভারি কোনো যান পার হওয়ার ফলে এমন ঘটনা ঘটতে পারে।
শান্তিগঞ্জ থানার ওসি মোহাম্মদ খালেদ চৌধুরী বলেন, সেতুর পাটাতন দেবে যাওয়ায় ভারি যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে মোটরসাইকেল চলাচল করছে। বিষয়টি সুনামগঞ্জ সড়ক বিভাগকে জানানো হয়েছে।
সুনামগঞ্জ সড়ক জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুল আলম প্রামাণিক বলেন, সেতুর তিনটি পাটাতন নদীতে পড়ে গেছে। আপাতত সুনামগঞ্জ জগন্নাথপুর রুটে ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ঘটনার পরপরই সড়ক ও জনপথ বিভাগের লোকজন সেতুর মেরামত কাজ শুরু করেছে। আজকের মধ্যেই যান চলাচল স্বাভাবিক হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ