Sobujbangla.com | বিএনপির, জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী।
News Head

বিএনপির, জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী।

  |  ২১:৩৫, সেপ্টেম্বর ২০, ২০২২

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, বিএনপির চলমান আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়। বিএনপির আন্দোলন দেশের গণতন্ত্র, বাক স্বাধীনতা, ভোটাধিকার ও জনগণের সরকার প্রতিষ্ঠার আন্দোলন। এ আন্দোলন দেশ বাঁচাতে, এ আন্দোলন মানুষ বাঁচাতে, এ আন্দোলন লুটপাটের বিরুদ্ধে। বিএনপির সভা-সমাবেশে জনগণের জনস্রোত দেখে আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। যার কারণে গণতান্ত্রিক সভা-সমাবেশে হামলা করছে, বিএনপির জাতীয় ও স্থানীয় নেতাকর্মীদের উপর হামলা চালাচ্ছে। আজও আমরা মিছিল শুরু করার পর পুলিশ নগ্নভাবে বাঁধা দিয়েছে। পুলিশ তো আওয়ামীলীগের চাকুরী করে না। পুলিশের বেতন দেয়া হয় জনগনের ট্যাক্সের টাকায়, পুলিশ প্রজাতন্ত্রের কর্মচারী। কিন্তু আজ প্রজাতন্ত্রের কর্মচারীদের দিয়ে বিএনপির আন্দোলনে বাঁধা দেয়া হয়, হামলা করা হয়, মামলা দেয়া হয়। হামলা, মামলা করে জনগণের এই আন্দোলন বন্ধ করা যাবে না। দেশের মানুষ বিএনপির সাথে সহমত পোষন করে যেভাবে রাস্তায় নেমে এসেছে, এবার আর লুটেরা সরকারের রেহাই নেই। আওয়ামীলীগ সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরে যাবে না।
মঙ্গলবার বিকেলে সিলেটের বালাগঞ্জ উপজেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মিছিলটি উপজেলা সদরের মধ্যবাজার থেকে শুরু হয়ে বাস স্ট্যান্ডের দিকে যাওয়ার সময় বিপুল সংখ্যক পুলিশ মিছিলে বাঁধা দেয়। পরে পুলিশী বাঁধা উপেক্ষা করে জিরো পয়েন্টে গিয়ে সমাবেশ করে।
তিনি আরো বলেন, আওয়ামীলীগ নির্বাচন, গণতন্ত্র, মানবাধিকার, সুশাসন নিয়ে কল্পকাহিনী শুনাচ্ছে। সরকারের জনমত বিভ্রান্ত করার মিথ্যাচার দেশ-বিদেশে কেউ এখন আর বিশ্বাস করে না। আওয়ামী লীগ সরকারের অধীনে আতীতে কখনও নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ হয় নাই, কষ্মিন কালেও হবে না। একথা দিবালোকের মতো প্রমাণিত সত্য, দেশ-বিদেশে স্বীকৃত।

এ বিভাগের অন্যান্য সংবাদ