Sobujbangla.com | ৮ গোলের ম্যাচে ক্রোয়েটদের হারিয়ে কোয়ার্টারে স্পেন
News Head

৮ গোলের ম্যাচে ক্রোয়েটদের হারিয়ে কোয়ার্টারে স্পেন

  |  ২২:০৭, জুন ২৮, ২০২১

ইউরো কাপের শেষ ষোলর ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে স্পেন। কোপেনহেগেনের পার্কেন স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার মুখোমুখি হয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। শুরুতে আত্নঘাতী গোলে পিছিয়ে পড়েও ক্রোয়েটদের ৩-৫ গোলের বড় ব্যবধানে হারিয়ে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে লুইস এনরিকের শিষ্যরা।
স্প্যানিশদের বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে দেখা যায় ক্রোয়েশিয়াকে। প্রতিপক্ষের ডি-বক্সে বল ঢুকানোর চেষ্টায় শেষ পর্যন্ত সফলও হয় লুকা মদ্রিচের দল। যদিও সেটা ছিল আত্নঘাতি গোল।
২০ মিনিটে বাঁদিক থেকে গোল পোস্ট লক্ষ্য করে কোভাসিচের বাড়ানো বল স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রি গোল রক্ষক উনাই সিমনের দিকে বাড়ালে আলতো পায়ে রাখতে গেলে ফসকে খুঁজে নেয় জাল।
এর ১৮ মিনিট পরে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার পাবলো সারাবিয়া। ১-১ গোলে সমতা ফেরানোর পর বিরতিতে যায় দু’দল।
মাঠে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় স্পেন। দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটের মাথায় এগিয়ে যায় সার্জিও বুস্কেটস নেতৃত্বাধীন দলটি।
ফেরান তোরেসের পাস থেকে গোল করেন পাবলো অ্যাপিলিকুয়েতা। দুই নম্বর গোলে অবদান রাখা তোরেস এবার নিজেই করেন গোল।
৭৬তম মিনিটের মাথায় পাউ তোরেসের পাস থেকে গোল করেন ফেরান তোরেস।
৩-১ গোলে এগিয়ে খেলা শেষের অপেক্ষায় থাকা স্পেনের জালে আবারও বল জড়ায় ক্রোয়েশিয়া। ৮৫ মিনিটের মাথায় মিসলাভ ওরসিচের গোলে ব্যবধান কমিয়ে ২-৩ করে ক্রোয়েশিয়া।
নির্ধারিত সময়ের অতিরিক্ত সময়ের দুই মিনিটের মাথায় আবারও ক্রোয়েশিয়ার আক্রমণ। ওলমোর পাস থেকে গোল করেন পাসালিক। ইনজুরি টাইমে ৩-৩ গোলে সমতা ফেরায় ক্রোয়েশিয়া। এরপর আরও ৩০ মিনিট বাড়ে সময়।
ম্যাচের ১০০ মিনিটের মাথায় গোল আদায় করে নেন স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতা। গোল হজম করে শ্বাস ফেলতে না ফেলতে আবারও গোল। ১০৩ মিনিটে স্পেনের জার্সিতে শেষ গোলটি তুলেন মিকেল ওয়ারজাবাল। শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি ক্রোয়েশিয়া।
গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে ৫-০ গোলে জয় তুলেছিল স্পেন। ইউরোর ইতিহাসে টানা দুই ম্যাচে পাঁচ গোলের নতুন রেকর্ড গড়লো দলটি।

এ বিভাগের অন্যান্য সংবাদ