Sobujbangla.com | বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত হলেন সৌম্য
News Head

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত হলেন সৌম্য

  |  ১৯:৪৭, মার্চ ১০, ২০২০

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত হয়েছেন বাহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার। সার্বিক বিচারে ২০২০ সালের বিসিবির চুক্তিতে ছিলেন তিনি! কিন্তু নির্বাচকদের ভুলের কারণে সেই খাতায় নাম ওঠেনি তার! ফলে তাকে ছাড়া চুক্তিভুক্ত ১৬ ক্রিকেটারের তালিকা প্রকাশ করে বোর্ড।
এতে সমালোচনার ঝড় ওঠে। যার রোশানলে পড়ে সেই ভুল সংশোধন করে মঙ্গলবার নতুন তালিকা প্রকাশ করেছে বিসিবি। তাতে অন্তর্ভুক্ত হয়েছেন সৌম্য। এ নিয়ে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা দাড়াল ১৭ জনে। সেই সঙ্গে দুই বছর পর আবার বোর্ডের চুক্তিতে ফিরলেন তিনি।
বিসিবির বোর্ড সভায় গৃহীত সিদ্ধান্ত অনুসারে ‘এ’, ‘বি’ ও ‘সি’ এই তিন শ্রেণিতে সৌম্যসহ মোট ১৫ জন ক্রিকেটারকে রাখা হয়েছে। আগের নাম পরিবর্তন করে ‘ডি’ শ্রেণিতে রাখা হয়েছে আরো দুই ক্রিকেটারকে।
সদ্য হালনাগাদ হওয়া চুক্তিতে লাল ও সাদা উভয় বলের ক্রিকেটের জন্য বিবেচিত হয়েছেন ৭ ক্রিকেটার। তারা হলেন- তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।
শুধুমাত্র লাল বলের জন্য বিবেচিত হওয়া চার ক্রিকেটার হলেন মুমিনুল হক, নাইম হাসান, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন চৌধুরী। অন্যদিকে শুধু সাদা বলের জন্য বিবেচিত হওয়া ৬ ক্রিকেটার (সৌম্য যুক্ত হওয়ার পর) হলেন- মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন, নাইম শেখ ও সৌম্য সরকার।

এ বিভাগের অন্যান্য সংবাদ