Sobujbangla.com | পাকিস্তানে শুধু টি-টোয়েন্টি খেলার অনুমোদন,এদিন বৈঠক শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন।
News Head

পাকিস্তানে শুধু টি-টোয়েন্টি খেলার অনুমোদন,এদিন বৈঠক শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন।

  |  ১৯:৩৮, জানুয়ারি ১২, ২০২০

পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সীমিত সময়ের জন্য সফর করার অনুমোদন দিয়েছে বাংলাদেশ সরকার। অর্থাৎ- শুধু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্যই পাকিস্তানে যেতে পারবে বাংলাদেশ দল। রোববার বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত দীর্ঘ ৪ ঘণ্টা বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।
বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে গত একমাসের বেশি সময় ধরে অনিশ্চয়তা চলছে। দুই বোর্ডের পাল্টাপাল্টি বক্তব্যের মাঝে ভারতকেও জড়ানো হয়। বিসিবির পক্ষ থেকে বলা হয়েছিল, পাকিস্তানে স্বল্প সময়ের জন্য তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা যেতে পারে, তবে কোনও অবস্থাতেই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার সুযোগ নেই। টেস্ট সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে করার প্রস্তাবও দেয় বিসিবি। কিন্তু পিসিবি পাকিস্তানেই সেটা করতে চায়। এমতাবস্থায় বিসিবির আজকের (রোববার) সভার দিকে তাকিয়েছিল সবাই।
দুদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, রোববারের সভায় পাকিস্তান সফর নিয়ে সিদ্ধান্ত হবে। সারাদিন বাংলাদেশের ক্রিকেট ভক্ত-সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষা করছিল এই সভা কখন শেষ হবে। তবে সেই সভা শেষ হলেও শেষ পর্যন্ত নতুন কিছুই হয়নি।
আগের অবস্থানেই অটল আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অর্থাৎ, পাকিস্তান সফরে বাংলাদেশ ক্রিকেট দল শুধুমাত্র ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। কোনও টেস্ট সিরিজ নয়।
এদিন বৈঠক শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, ‘আগে ছিল আমাদের চিন্তা ভাবনা। এখন সরকারের নির্দেশেই আমরা অতি সংক্ষিপ্ত সময়ে পাকিস্তান সফর শেষ করতে চাই এবং সপ্তাহ খানেক সময় পাকিস্তানে থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতেই যেতে আগ্রহী আমরা।
মূলতঃ মধ্যপ্রাচ্যের বর্তমান যুদ্ধাবস্থার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। বাংলাদেশ সরকারের পক্ষ থেকেও টেস্ট খেলতে না করা হয়েছে।
সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ড্রোন হামলায় নিহত হন ইরানের প্রভাবশালী কমান্ডার সোলেমানি। এর বদলা নিতে কদিন আগে ইরাকের দুটি মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। পাশাপাশি ভুল করে যাত্রীবাহী বিমানে মিসাইল ছুঁড়ে ইরানিসহ ১৭৬ যাত্রীর মৃত্যুরও কারণ হয়েছে দেশটি। পুরো বিষয়টি নিয়ে মধ্যপ্রাচ্যে যে যুদ্ধ পরিস্থিতির উদ্ভব হয়েছে, তাতেই সরকার ক্রিকেটারদেরকে লম্বা সময়ের জন্য পাকিস্তানে না পাঠানোর পরামর্শ দিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ