Sobujbangla.com | পরিবেশবান্ধব শহরের অ্যাওয়ার্ড পেল রাজশাহী
News Head

পরিবেশবান্ধব শহরের অ্যাওয়ার্ড পেল রাজশাহী

  |  ২১:৩০, জানুয়ারি ০৪, ২০২০

দেশের সবচেয়ে পরিবেশবান্ধব শহর হিসেবে এনভায়রনমেন্ট ফ্রেন্ডলি সিটি অব দ্য ইয়ার-২০২০ পেয়েছে রাজশাহী। চ্যানেল আই প্রকৃতি মেলা দশম বর্ষে পদার্পণে নির্মল বায়ুর শহর হিসেবে রাজশাহীকে এ পদক প্রদান করা হয়।
শনিবার চ্যানেল আই চেতনা চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের হাতে পদক তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।
মেয়র লিটন বলেন, জিরো সয়েল প্রকল্প বাস্তবায়ন ও বিপুল পরিমাণ বৃক্ষরোপণসহ বহুমুখী উদ্যোগের কারণে ২০১৬ সালে বাতাসে ক্ষতিকারক ধূলিকণা কমাতে বিশ্বের সেরা শহর নির্বাচিত হয় রাজশাহী। এবারো সিটি কর্পোরেশন কর্মচারী, কাউন্সিলর, শিক্ষার্থীদের মাধ্যমে নগরীতে প্রচুর পরিমাণ বৃক্ষরোপণ ও গ্রিনজোন সৃষ্টি করা হচ্ছে। এই অর্জন ধরে রেখে রাজশাহীকে আরো সতেজ করতে চাই। যাতে দেশের অন্যান্য শহর রাজশাহীকে দেখে পরিবেশের উন্নয়নে উৎসাহিত হয়।
এদিকে, এনভায়রনমেন্ট ফ্রেন্ডলি সিটি অব দ্য ইয়ার সম্মাননা লাভ করার রাসিক কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে মেয়রকে অভিনন্দন জানানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ