Sobujbangla.com | সুনামগঞ্জে ‘নাশকতার অভিযোগে’ বিএনপির ৩২ নেতাকর্মী আটক
News Head

সুনামগঞ্জে ‘নাশকতার অভিযোগে’ বিএনপির ৩২ নেতাকর্মী আটক

  |  ১৬:২৬, সেপ্টেম্বর ০১, ২০১৮

সুনামগঞ্জে বিএনপির ও তার অঙ্গসংগঠনের ৩২ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে থেকে শনিবার পৃথক পৃথক অভিযানে তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন নবী। আটক ৩২ জনের মধ্যে শুক্রবার ১৯জন ও শনিবার ১৩জনকে আটক করা হয়।

সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম জানান, শুক্রবার রাতে জেলার তাহিরপুর উপজেলায় দলের উপজেলা শাখার সাধারণ সম্পাদক রুহুল আমিনসহ ছয়জন, সদর উপজেলায় চারজন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় চারজন, বিশ্বম্ভরপুর উপজেলায় চারজন ও জগন্নাথপুর উপজেলায় একজনকে আটক করে পুলিশ।

এদিকে শনিবার দুপুরে দিরাই উপজেলায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা চলাকালে পুলিশ বাধা দেয় এবং সেখান থেকে সাতজনকে আটক করে। একইভাবে জেলার জামালগঞ্জ উপজেলায় ছয়জনকে আটক করা হয়েছে।

তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর জানান, শুক্রবার রাতে তাহিরপুর সদর বাজারের একটি ঘরে বৈঠক থেকে নাশকতার সৃষ্টির ষড়যন্ত্রের অভিযোগে ছয় জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, তাহিরপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, প্রচার সম্পাদক সাজিদুল হক, সদস্য নবাব আলী, উপজেলা শ্রমিকদলের সভাপতি ফেরদৌস আলম ও সাধারণ সম্পাদক এমদাদুল হুদা। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে।

দিরাই থানার ওসি মোস্তফা কামাল জানিয়েছেন, শনিবার দুপুরে বিএনপির মিছিল থেকে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে সাতজনকে আটক করা হয়েছে।

জামালগঞ্জ থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান জানান, বিএনপির মিছিল থেকে নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা করেন। পরে পুলিশ ছয়জনকে আটক করেছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মদ শহিদুল্লাহ জানান, শুক্রবার রাতে বিএনপির একজন কর্মীকে আটক করেছেন তারা।

সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ বলেন, শুক্রবার রাতে এবং শনিবার দুপুরে জেলার বিভিন্ন উপজেলা থেকে পুলিশ বিএনপির ৩২জন নেতা-কর্মীকে আটক করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। এভাবে আটক ও নির্যাতন করে বিএনপিকে আন্দোলন থেকে সরানো যাবে না।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন নবী শনিবার বিকেলে বলেন, পুলিশ নাশকতার চেষ্টার অভিযোগে বিএনপির কিছু নেতা-কর্মীকে আটক করেছে। তবে সঠিক সংখ্যা এখনই বলা যাবে না। এখনো বিভিন্নস্থানে অভিযান চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ