Sobujbangla.com | ২প্রতিষ্ঠানকে ৩লাখ টাকা জরিমানা বিএসটিআই’র;সিলগালা ২টি
News Head

২প্রতিষ্ঠানকে ৩লাখ টাকা জরিমানা বিএসটিআই’র;সিলগালা ২টি

  |  ১৪:১৪, সেপ্টেম্বর ০৪, ২০১৮

ওয়াসার পানি জারে ভরে সরাসরি বিক্রি এবং বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে পানি বাজারজাত করায় রাজধানীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিএসটিআই। অভিযানকালে ৪টি পানি উৎপাদনকারী প্রতিষ্ঠানের মধ্যে দুইটি প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা এবং দুইটি প্রতিষ্ঠানকে সিলগালা এবং মালামাল জব্দ ও ধ্বংস করা হয়।

আজ মঙ্গলবার রাজধানীর মিরপুর এলাকায় এই অভিযানগুলো পরিচালনা করা হয়।

বিএসটিআই’র নিয়মিত কার্যক্রমের অংশ হিসাবে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এর নেতৃত্বে এবং র‌্যাব ও ওয়াসার সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিএসটিআই’র মহাপরিচালক সরদার আবুল কালাম।

অভিযানকালে চারটি অবৈধ ড্রিংকিং ওয়াটার উৎপাদনকারী প্রতিষ্ঠান সনাক্ত করা হয়। এরমধ্যে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করায় নদী ফুড এন্ড বেভারেজ নামের একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা এবং সেইফ ইন্টারন্যাশনাল নামের আরেকটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই অর্ডিন্যান্স, ১৯৮৫ (অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট ২০০৩) এর ২৪/১৯ ধারা লংঘনের দায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিষ্ঠান দুইটিকে উক্ত অর্থদন্ড প্রদান করেন। একই অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাবাস্সুম ড্রিংকিং ওয়াটার এবং সোনালী ড্রিংকিং ওয়াটার নামের প্রতিষ্ঠান দুটিকে সিলগালা করা করার আদেশ দেন। এসময় প্রতিষ্ঠানদুটির পানির পাম্পসহ প্রায় ১০০০ ড্রিংকিং ওয়াটারের জার জব্দ করা হয়।

অভিযানকালে বিএসটিআই’র মহাপরিচালক সাংবাদিকদেরকে এ বিষয়ে ব্রিফিং করেন। তিনি বলেন, “বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া এবং প্রধানমন্ত্রী ও শিল্প মন্ত্রণালয়ের নির্দেশনা বাস্তবায়নে বিএসটিআই তার উপর অর্পিত দায়িত্ব পালনে বদ্ধপরিকর। ভোক্তা পর্যায়ে ভেজালমুক্ত খাবার পৌঁছে দিতে বিএসটিআই সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছে। সরকার কর্তৃক নির্ধারিত ১৯৪টি বাধ্যতামূলক পণ্যের পরীক্ষণ, সনদ প্রদান এবং মনিটরিং করার দায়িত্ব বিএসটিআই’র। এর মধ্যে ড্রিংকিং ওয়াটার অন্যতম”।

বিএসটিআই’র এরূপ অভিযান চলমান থাকবে বলেও জানান বিএসটিআই’র মহাপরিচালক।

এ বিভাগের অন্যান্য সংবাদ