Sobujbangla.com | বাল্যবিয়ে বিরোধী প্রচারণায় ইউনিসেফের দুই পুরস্কার প্রধানমন্ত্রীর হাতে
News Head

বাল্যবিয়ে বিরোধী প্রচারণায় ইউনিসেফের দুই পুরস্কার প্রধানমন্ত্রীর হাতে

  |  ১২:১১, আগস্ট ২০, ২০১৮

সরকারের বাল্যবিয়ে বিরোধী প্রচারণার স্বীকৃতিস্বরূপ ইউনিসেফের কাছ থেকে দুটি পুরস্কার গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কার দুটি হলো- অসামান্য অবদান রাখার জন্য দ্য অ্যাকোলেড গ্লোবাল ফিল্ম কমপিটিশন ২০১৭ হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড এবং বাল্যবিয়ে বন্ধ করার স্বীকৃতিস্বরূপ দ্য অ্যাকোলেড উইনার অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স অ্যান্ড চাইল্ড ম্যারেজ।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সাপ্তাহিক মন্ত্রিসভার বৈঠকের শুরুতে শেখ হাসিনার কাছে পুরস্কার দু’টি হস্তান্তর করেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এবং মন্ত্রণালয় সচিব নাসিমা বেগম।

বৈঠকে সরকারি চাকরি আইন ২০১৮ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

তিনি জানান, কোনও কর্মচারীর পদোন্নতির বেলায় লিখিত পরীক্ষা নেয়া যাবে না। মেধা ও যোগ্যতার মাপকাঠিতে তার পদোন্নতি হবে। তবে কর্তৃপক্ষ চাইলে বিধি জারি করে পরীক্ষা নিতে পারবে।

তিনি আরও জানান, চাকরিরত অবস্থায় কোনও কর্মচারী অন্য দেশের নাগরিকত্ব গ্রহণ করতে পারবে না। অবসরে গেলে সরকারি কর্মচারী আইনসম্মত যেকোনও পেশা বা কর্মে নিয়োজিত থাকতে পারবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ