Sobujbangla.com | যারা উন্নয়ন কাজে প্রতিবন্ধকতা তৈরী করে তাদের বিষয়ে সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী
News Head

যারা উন্নয়ন কাজে প্রতিবন্ধকতা তৈরী করে তাদের বিষয়ে সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী

  |  ১৮:৫৭, আগস্ট ১৯, ২০১৮

যারা উন্নয়ন কাজে প্রতিবন্ধকতা তৈরী করে তাদের বিষয়ে সতর্ক থাকার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর সোনারগাঁ হোটেলে দাশেরকান্দি পয়:শোধানাগার প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে তিনি বলেন, উন্নত বাংলাদেশে গড়তে এরই মধ্যে র্দীঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করছে সরকার।

আগামীতে ক্ষমতায় আসলে রাজধানীতে খালের উপর নির্মিত সকল কালবার্ট ভেঙ্গে এলিভেটেড এক্সপ্রেসওয়ে তৈরী করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

প্রতিষ্ঠার পর থেকে রাজধানীতে পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন সেবা দিয়ে আসছে ঢাকা ওয়াসা। ২৩৩ কোটি লিটার পানির চাহিদার বিপরীতে ২৪৫ কোটি লিটার পানি উৎপাদন করছে সংস্থাটি।

ক্রমবর্ধমান জনসংখ্যার বিপরীতে প্রতিনিয়তই বাড়ছে পানির চাহিদা। পানির চাহিদা পূরণসহ পরিবেশ রক্ষায় ভূগর্ভস্থ পানির উপর চাপ কমাতে এবং স্বাস্থ্য সম্মত ও পরিবেশ সুরক্ষায় আধুনিক পয়ঃনিস্কাশন ব্যবস্থা গড়ে তুলছে সরকার।

এরই অংশ হিসেবে রাজধানীর দাশেরকান্দিতে ৩১৭ কোটি টাকা ব্যায়ে পয়ঃশোধানাগার প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর সোনারগাঁ হোটেলে আয়োজিত ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে মানুষের জীবনমান উন্নয়নে সরকারের নেয়া নানা পরিকল্পনার কথা তুলে ধরেন তিনি।

রাজধানীতে বিদ্যমান খালগুলোকে পূনরুদ্ধার করতে সকল কালভার্ট ভেঙ্গে নতুন এলিভেটেড তৈরীর বিষয়ে নিজের পরিকল্পনার কথা জানান প্রধানমন্ত্রী।

ওয়াসাকে একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলা হবে জানিয়ে, উন্নয়নকাজে বাধাদানকারীদের বিষয়ে সর্তক থাকতে নির্দেশ দেন সরকার প্রধান।

এ বিভাগের অন্যান্য সংবাদ