Sobujbangla.com | দেশে অঘোষিত জরুরি অবস্থা চলছে : রেদোয়ান
News Head

দেশে অঘোষিত জরুরি অবস্থা চলছে : রেদোয়ান

  |  ২০:০৭, জুলাই ১১, ২০১৮

দেশে অঘোষিত জরুরি অবস্থা চলছে বলে মন্তব্য করেছেন এলডিপির মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ। বুধবার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের বামনীখোলায় এলডিপির একটি কর্মিসভা পুলিশী বাধায় পণ্ড হয়ে যাওয়া প্রসঙ্গে তিনি এ কথা বলেন।
চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ সভাকক্ষে বুধবার সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন রেদোয়ান আহমেদ।

বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিল একটি গণতান্ত্রিক রাষ্ট্র গঠন। কিন্তু বর্তমানে দেশের বিভিন্ন মহানগরে সরকারি দল ছাড়া অন্য কোনো গণতান্ত্রিক দলকে সভা, সমাবেশ করতে দেওয়া হচ্ছে না। এটা দেশের গণতন্ত্রের জন্য হুমকি। দেশে এমন কোনো প্রজ্ঞাপন বা আইন হয়নি যে কোনো কর্মিসভা, পথসভা বা কোনো অনুষ্ঠান করতে পুলিশের অনুমতি নিতে হবে।
বৃহস্পতিবার চান্দিনা রেদোয়ান আহমেদ ডিগ্রি কলেজের ক্যাম্পাস-২ এ নবীন বরণ ও নবনির্মিত মমতাজ আহমেদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এলডিপির সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহাম্মদ বীর বিক্রম।
একই দিন বিকেলে ওই কলেজ ক্যাম্পাসে পৌর এলডিপির সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু চান্দিনা থানা পুলিশ সম্মেলন করা যাবে না বলে কুমিল্লা উত্তর জেলা এলডিপির সভাপতি কে এম শামসুল হক মাস্টারকে অবহিত করে।
এ প্রসঙ্গে ড. রেদোয়ান আহমেদ বলেন, দলের সভাপতি আসবেন। কলেজ ক্যাম্পাসে স্বল্প পরিসরে সম্মেলন হবে। এখানেও পুলিশ বাধা দিচ্ছে। আগামী ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই সময়ে গণতান্ত্রিক দলের সভা-সম্মেলন করতে না দেওয়ার বিষয়টি অত্যন্ত দুঃখজনক।
চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের সভাপতি ড. রেদোয়ান আহমেদ আরো বলেন, ডা. প্রাণ গোপাল চান্দিনা পাইলট স্কুলে আওয়ামী লীগের সভা করবেন। এর মাইকিং শুনলাম। আর আমাদের কলেজের বার্ষিক নবীন বরণ অনুষ্ঠান করা যাবে না বা এ উপলক্ষে প্যান্ডেল করা যাবে না, এটা রাজনৈতিক ষড়যন্ত্র ছাড়া কিছুই না।
মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা এলডিপির সভাপতি কেএম শামসুল হক মাস্টার, চান্দিনা রেদোয়ান আহেমদ কলেজের অধ্যক্ষ মো. মনিরুল ইসলাম ভূইয়া, চান্দিনা উপজেলা এলডিপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আতিকুর রহমান, কেন্দ্রীয় গণতান্ত্রিক যুবদলের সহ-সভাপতি অধ্যক্ষ আবুল কাশেম, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক আবু তাহের, চান্দিনা পৌর এলডিপির আহ্বায়ক মো. শাহ আলম, চান্দিনা পৌর গণতান্ত্রিক যুবদলের সাধারণ সম্পাদক মো. জামশেদ আহমেদ জাকি, গণতান্ত্রিক যুবদল নেতা মো. মনির হোসেন শানু, গণতান্ত্রিক ছাত্রদল নেতা মো. সাজ্জাদ হোসেন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ