Sobujbangla.com | মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী আহত
News Head

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী আহত

  |  ১৯:৩০, জানুয়ারি ০১, ২০২২

সংঘাতপূর্ণ দেশ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের উত্তরপশ্চিমে একটি মাইন বিস্ফোরণ তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত হয়েছেন। জাতিসংঘ মিশন শনিবার (১ জানুয়ারি) জানিয়েছে, তাদের বহনকারী গাড়ি একটি মাইনের ওপর দিয়ে চলে যাওয়ার পর এ ঘটনা ঘটে।
নিউ স্ট্রেইটস টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার দেশটির ওহাম-পেন্দে প্রদেশের বোহাংয়ে এ ঘ্টনা ঘটে। আহতদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর বলেও জানিয়েছে মিনুসকা মিশন। ঘটনাস্থলটি রাজধানী বেনগুই থেকে ৫০০ কিলোমিটারের বেশি দূরে অবস্থিত।
শান্তিরক্ষা মিশন জানিয়েছে, তারা ‘মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সশস্ত্র গোষ্ঠীগুলোর দ্বারা অজ্ঞাত ডিভাইস বিস্ফোরক ব্যবহারের তীব্র নিন্দা’ জানাচ্ছে।
জাতিসংঘ মিশন বলছে, গুরুতর আহত দু’জনকে হেলিকপ্টারে করে মিনুসকা পরিচালিত হাসপাতালে চিকিৎসার জন্য বোয়ার শহরে নিয়ে যাওয়া হয়েছে।
এর আগে বৃহস্পতিবার দেশটির পশ্চিমাঞ্চলে মাইন বিস্ফোরণে তানজানিয়ার তিন শান্তিরক্ষী আহত হয়েছিলেন।
মিনসুকা জানিয়েছে, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের অশান্ত উত্তরপশ্চিমাঞ্চলে মাইন বিস্ফোরণে গত আগস্ট থেকে দু’জন নারী ও শিশুসহ এ পর্যন্ত আটজনের মৃত্যু হয়েছে।
প্রসঙ্গত, দেশটির জনসংখ্যা মাত্র ৫০ লাখ। কিন্তু এটি বিশ্বের অন্যতম দরিদ্র দেশ। জাতিগত সংঘাতের কারণে দেশটির হাজার হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে। দেখা দিয়েছে বড় ধরনের মানবিক সংকট।

এ বিভাগের অন্যান্য সংবাদ