Sobujbangla.com | রংপুর নর্দান মেডিক্যাল কলেজ, নেপালী ৩২ শিক্ষার্থীকে হোস্টেল থেকে বহিস্কার।
News Head

রংপুর নর্দান মেডিক্যাল কলেজ, নেপালী ৩২ শিক্ষার্থীকে হোস্টেল থেকে বহিস্কার।

  |  ১৯:১০, ফেব্রুয়ারি ১৫, ২০২১

রংপুরে নর্দান মেডিক্যাল কলেজে অধ্যায়নরত নেপালী শিক্ষার্থীদের হোস্টেল থেকে বের করে দিয়েছে কর্তৃপক্ষ। রাতের বেলায় বিদেশী ৩২ শিক্ষার্থী অসহায় হয়ে কলেজ ক্যাম্পাসে অবস্থান করেন। দেশীয় শিক্ষার্থীদের সহায়তায় নেপালী শিক্ষার্থী রংপুর কোতয়ালী থানায় অবস্থান নেয়।
নেপালী শিক্ষার্থীরা জানান, অনুমোদনহীন নর্দান মেডিক্যাল কলেজ বন্ধ ঘোষণা ও মাইগ্রেশনের পাঁচ দিনব্যাপি চলমান আন্দোলনের কারণে রংপুরে অবস্থিত নর্দান মেডিক্যাল কলেজ পড়ুয়া নেপালী শিক্ষার্থীদের হোস্টেল থেকে বের করে দেওয়া হয়েছে। কোন রকম পূর্ব ঘোষণা ছাড়াই মালিক পক্ষ কৌশলে তাদেরকে রবিবার রাত সাড়ে ১০ টার দিকে কলেজের অফিস সহকারী আহসান হাবিব হোস্টেল থেকে হুমকি-ধামকি দিয়ে বের করে দেয়। বিষয়টি নিয়ে সেখানে বেশ উত্তেজনা চলছে। নাম প্রকাশ না করার শর্তে একজন বাংলাদেশি শিক্ষার্থী জানান, এই পরিস্থিতিতে নেপালী মেডিক্যাল শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন তারা।
এ বিষয়ে মেডিকেল কলেজ পরিচালক আফজাল হোসেন জানিয়েছেন, “নেপালী শিক্ষার্থীদের আবাসিক হোস্টেল হিসাবে নগরীর পাকার মাথা এলাকায় নুরুল ইসলামের চারতলা ভবনের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ তলার ফ্লাট ভাড়া হিসাবে নেয়। গত ১১ মাসের ভাড়া বাকি থাকলেও কিছু টাকা পরিশোধ করে কলেজ কর্তৃপক্ষ। কিন্তু তাদের ভাবমূর্তি ক্ষুন্ন করতে একটি অসাধু মহল পরিকল্পিতভাবে এই ঘটনা সাজিয়েছে। দেশের সম্মান রক্ষা ও করোনা দূর্যোগের মাঝেও বিদেশি শিক্ষার্থীদের সব ধরনের টিউসন ফি’ মওকুফ করা হয়েছে। তাদের কোন ভয়-ভীতি দেখিয়ে আবাসিক থেকে বের করে দেয়া হয়নি।
তবে আবাসিক ভবন মালিক নুরুল হক জানিয়েছেন, “এই তিনটি ফ্লাটের মাসিক ভাড়া ৬৫ হাজার টাকা হিসাবে গত আট মাসের ভাড়া বকেয়া আছে। এ নিয়ে কলেজ কর্তৃপক্ষের কাছে একাধিকবার অবগত করলেও তাদের কোন সাড়া পাওয়া যায়নি। ফলে ব্যাংক ঋনের বোঝা থেকে বাঁচতে তিনি শিক্ষার্থীদের আগে থেকেই বাড়ি ছেড়ে দেয়ার জন্য অনুরোধ করেছিলেন। রবিবার রাতে শিক্ষার্থীরা বাইরে গেলে ভবনের মূল গেটে তালা মেরে দেন তিনি।
এদিকে, রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানার ওসি আব্দুর রশিদ জানিয়েছেন, “অভিযোগ পেয়েছি। দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে। নেপালীদের সুরক্ষা ও নিরাপত্বা দিতে তারা সবসময় সচেষ্ট আছেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে থানায় একটি জিডি করা হয়েছে। রাতেই শিক্ষার্থীদের তাদের আবাসিক ভবনে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ