Sobujbangla.com | বিএনপির প্রতিবাদ সমাবেশে উত্তেজনা, পুলিশের সাথে সংঘর্ষ।
News Head

বিএনপির প্রতিবাদ সমাবেশে উত্তেজনা, পুলিশের সাথে সংঘর্ষ।

  |  ১৯:৪৪, ফেব্রুয়ারি ১৩, ২০২১

জিয়াউর রহমানের বীরউত্তম খেতাব বাতিলের সুপারিশের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়েছেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। আহত হন বেশ কয়েকজন নেতাকর্মী। এছাড়া এই সমাবেশ শুরু আগে নিজেদের মধ্যেও একদফা পাল্টাপাল্টি ধাওয়া হয়।
জাতীয় প্রেসক্লাবে প্রতিবাদ সমাবেশ শুরুর আগেই নিজেদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া করেন বিএনপি নেতাকর্মীরা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বীরউত্তম খেতাব বাতিলের সুপারিশ ইস্যুতে এই প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়েছিল। পরে নেতাদের তৎপরতায় ফের প্রতিবাদ সমাবেশ শুরু করেন বিএনপি। জিয়াউর রহমানের খেতাব বাতিলে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সিদ্ধান্ত বাতিলে দাবি জানান তারা।
প্রতিবাদ সমাবেশের সময় বেঁধে দেয়া নিয়ে পুলিশের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়ান, নেতাকর্মীরা। যার এক পর্যায়ে তাদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। এ সময় বিএনপি নেতা ইশরাককে আঘাত থেকে রক্ষা করতে ঘিরে থাকেন কর্মীরা। তাকে নিয়ে ঢুকে পড়েন প্রেসক্লাবের ভেতরে।
কিন্তু এক কর্মীকে গ্রেপ্তারের হাত থেকে বাঁচাতে প্রেস ক্লাবে ছুটে বেরিয়ে আসেন ইশরাক। তাকে অনুসরণ করেন অন্য নেতাকর্মীরা। পরে ওই কর্মীকে পুলিশ হাত থেকে ছিনিয়ে নিয়ে আবারও প্রেসক্লাবের ভেতরে ঢুকে যান তারা।
এ ঘটনায় আহত নেতাকর্মীকে পাঠানো হয়েছে বিভিন্ন হাসপাতালে।

এ বিভাগের অন্যান্য সংবাদ