Sobujbangla.com | যাত্রী না থাকায় আন্তর্জাতিক রুটে ফ্লাইট বাতিল।
News Head

যাত্রী না থাকায় আন্তর্জাতিক রুটে ফ্লাইট বাতিল।

  |  ১২:০৯, নভেম্বর ১৩, ২০২০

স্বাস্থ্যবিধি মেনে গত ১৬ জুন থেকে সীমিত আকারে আন্তর্জাতিক রুটে চলছে এয়ারলাইন্সগুলো। নিষেধাজ্ঞা তুলে নেয়ায় এখন বেশ কিছু আন্তর্জাতিক রুটে চলছে বাংলাদেশ বিমানসহ বেসরকারি এয়ারলাউন্সগুলোর উড়োজাহাজ। তবে মূল সংকট যাত্রী না পাওয়া। এরইমধ্যে ঢাকা-কোলকাতা রুটে ফ্লাইট বাতিল করেছে বাংলাদেশ বিমান। আর ঢাকা-চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা করতেই পারেনি বিমান। ফলে যাত্রী না পাওয়ায় আন্তর্জাতিক রুটে ফ্লাইট বাতিল করছে বাংলাদেশ বিমান।
এদিকে বেসরকারি এয়ারলাইন্সগুলো যাত্রী কম হওয়ায় ফ্লাইট সংখ্যা কমিয়ে ফেলেছে। এ সময়টাতে বিমান সংস্থাগুলোকে উড়ানের সংখ্যা কমিয়ে সমন্বয় করে ফ্লাইট পরিচালনা করতে হচ্ছে।
এ ব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন বলেন, ‘আমরা প্রাথমিকভাবে তিনটি করে কোলকাতা হয়ে দিল্লি ও চেন্নাইয়ের ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু যাত্রী সংখ্যা কম হওয়ার কারণে দিল্লিতে এখন আমরা তিনটির পরিবর্তে দুটি আর কোলকাতার ফ্লাইট বাতিল করেছি।
শুধু বিমান বাংলাদেশ এয়ারলাইন্সই নয় যাত্রী সংকটে ভুগছে বেসরকারি বিমান সংস্থাগুলোও। দেশগুলো নতুন ভিসা না দেয়ায় যাত্রী পাওয়া যাচ্ছে না বলেও জানাচ্ছে সংস্থাগুলো।
জানতে চাইলে ইউএস বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম বলেন, ‘পরিবর্তিত পরিস্থিতিতে আন্তর্জাতিক রুটে বিমান চলাচলে অনেক কিছুই আমাদের মাথায় রাখতে হচ্ছে। কারণ এখানে অনেক ভিসা রেস্ট্রিকশন আছে। পাশাপাশি বাংলাদেশসহ প্রত্যেকটি দেশের নির্দেশনা মেনে আমাদের ফ্লাইট চালু রাখতে হয়। করোনার কারণে যাত্রী সংকট রয়েছে। বিশেষ করে টুরিস্ট যাত্রী নেই বললেই চলে।

এ বিভাগের অন্যান্য সংবাদ