Sobujbangla.com | মানবতার ফেরিওয়ালা অ্যাভোকেট শামীমা শাহরিয়ার এমপি
News Head

মানবতার ফেরিওয়ালা অ্যাভোকেট শামীমা শাহরিয়ার এমপি

  |  ১৯:২২, মে ৩১, ২০২০

করোনা মহামারি এই প্রার্দুভাবের শুরু থেকে সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম নিজ কাজের পাশপাশি মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন হাওর পাড়ের সাধারন মানুষের জন্য। যার জন্য হাওরবাসী ভালবেসে তাকে হাওরকন্যা নামে আখ্যায়িত করেছে।
করোনাভাইরাসের সংক্রমণে রাজনৈতিক ভূমিকার পাশাপাশি সামাজিক ব‍্যক্তিবর্গের মতো মানবিকতার ধারা অব্যাহত রেখে অভিজ্ঞতা ও আধুনিকতাকে কাজে লাগিয়ে এগিয়ে নিচ্ছেন হাওরবাসীকে। এই ক্লান্তিলগ্নে থেমে নেই তার নিজস্ব কার্যক্রম। অব্যাহত রেখেছেন সামাজিক ও মানবিক কাজ। চলমান পরিস্থিতিতে সাংবাদিক, মধ্যবিত্ত, নিম্নবিত্তসহ দুস্থদের নীরবে নিভৃতে সাহায্য করে যাচ্ছেন। শুধু তাই নয় হাওর পাড়ের কৃষকদের কথা চিন্তা করে হাওর রক্ষাবাধেঁ ছিল তার বিশেষ নজরদারী। তিনি সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা সহ আরও অনেক উপজেলার প্রতিটি বেড়িবাধঁ গিয়েছেন কয়েকবার। বাঁধের কাজ শুরু থেকে শেষ পর্যন্ত কখনও পায়ে হেটেঁ,কখনও মঠর সাইকেলে কিংবা নৌকায় গিয়েছেন বাধঁ গুলোতে। অনিয়ম গুলো ক্ষতিয়ে দেখেছেন, নিয়ম মানতে বাধ্য করেছেন। তিনি শুধু সেখানেই থেমে ছিলেন না, ছসিয়ে বেড়িয়েছেন হাওরের প্রতিটি গ্রামে গ্রামে, খুজঁ নিয়েছেন প্রতিটি দরিদ্র পরিবারের কৃষকদের।
করোনা মহামারি তাকেঁ এক নিমিষের জন্য তামাতে পারেনি।করোনা পরিস্থিতে সামলে নিতে তাদের পাশে দাড়াতে রাতদিন পরিশ্রম করেছেন সাহস যোগাতে। তাদের সচেতনতার জন্য,তাদের এই কঠিন সময়ে কখনও মাক্স হাতে, গ্রাভস হাতে,সাবান কিংবা নিজের সাধ্যমত ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দেওয়া উপহার সামগ্রী নিয়ে পৌছে দিয়েছেন কেটে খাওয়া মানুষের কাছে। শুধু তাই নয় তাদের জন্য পাঠাচ্ছেন নিয়মিত ফলমূল ও পুষ্টিকর খাবার।

এ বিভাগের অন্যান্য সংবাদ