Sobujbangla.com | নির্বাচন প্রভাবিত করার অভিযোগে ৮ কোটি টাকাসহ ব্যবসায়ী গ্রেপ্তার।
News Head

নির্বাচন প্রভাবিত করার অভিযোগে ৮ কোটি টাকাসহ ব্যবসায়ী গ্রেপ্তার।

  |  ১৯:৩৩, ডিসেম্বর ২৫, ২০১৮

জাতীয় সংসদ নির্বাচনকে প্রভাবিত করতে টাকা ছড়ানোর অভিযোগে একটি আমদানি-রপ্তানিকারী ও ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আলী হায়দারকে গ্রেপ্তার করেছে র‍্যাব।
আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর মতিঝিল এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে আট কোটি টাকা ও ১০ কোটি টাকার চেক জব্দ করে র‍্যাব। পরে গুলশানের আমেনা এন্টারপ্রাইজের মহাব্যবস্থাপক (অ্যাডমিন) জয়নাল আবেদীন ও অফিস সহকারী আলমগীর হোসেনকেও গ্রেপ্তার করে।
র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ দাবি করেন, আলী হায়দার টাকা ছড়িয়ে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছিলেন।
ঢাকার একটি আসনের সব ভোটারের নাম-ঠিকানা সংবলিত একটি তালিকাও আলী হায়দারের অফিসে পাওয়া গেছে বলে জানায় র‍্যাব। গত কয়েক মাসে এই প্রতিষ্ঠান থেকে কয়েকশ কোটি টাকা লেনদেন হয়েছে।
ঘটনাস্থলে ব্রিফিংয়ে র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, ইউনাইটেড করপোরেশনের সো কলড যে মালিক মাহমুদ তাঁর একটা অ্যাকাউন্টে আমরা দেখেছি, এ মাসে ৭৩ কোটি টাকা লেনদেন হয়েছে এবং গত দুই মাস মিলিয়ে ১৪০ কোটি টাকারও বেশি দেশের বিভিন্ন প্রান্তে পাঠানো হয়েছে। উদ্দেশ্য ছিল যে, আগামী নির্বাচনকে প্রভাবান্বিত করা। কালো টাকার মাধ্যমে এবং এই পেশি শক্তির মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো, যার মাধ্যমে একাদশ জাতীয় নির্বাচনকে যাতে প্রশ্নবিদ্ধ করা যায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ