Sobujbangla.com | ঢাকাকে নিয়ে আনিসুল হকের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।
News Head

ঢাকাকে নিয়ে আনিসুল হকের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

  |  ২১:২৪, ডিসেম্বর ০২, ২০১৮

মেয়র আনিসুল হক ছিলেন বহুবিধ মানবিক গুণাবলির অধিকারি। তিনি নিজে স্বপ্ন দেখতেন। স্বপ্ন দেখাতে ভালোবাসতেন। দৃঢ়তার সঙ্গে সেই স্বপ্নকে বাস্তব করেও দেখাতেন। তবে তার সব স্বপ্ন পূরণ হয়নি। তাই ঢাকাকে নিয়ে দেখা আনিসুলের সব স্বপ্ন আমাদের পূরণ করতে হবে।
রোববার (২ ডিসেম্বর) বিকালে রাজধানীর বিজিএমইএ ভবনে প্রয়াত মেয়র আনিসুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। বিজিএমইএ-এর সাবেক সভাপতি ও ব্যবসায়ী নেতা আনিসুল হক এর প্রথম মৃত্যুবার্ষিকীতে এই অনুষ্ঠানের আয়োজন করে তৈরি পোশাক মালিকদের সংগঠন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।
আনিসুল হকের স্ত্রী রুবানা হক বলেন, ‘মানুষের জীবন তো আর শরীর নয়, আত্মা বটে। তার আত্মিক উপস্থিতি আমার বোধ করি এবং বিশ্বাস করি তিনি আমাদের ছেড়ে কোথাও যাননি।’ আমাদের এক বড় ভাই বলছিলেন তিনি (আনিসুল হক) বোকা এবং পাগল একটা মানুষ। এই বোকা এবং পাগল মানুষটি হয়তোবা আপনাদের সকলের দোয়ায় যেন স্বর্গে গেছেন।
তিনি আরও বলেন, ‘ব্যবসায়ী হলেই দরজার এই পাশে এক কথা, বাইরে গিয়ে আরেক কথা বলতে হয় না। আনিস কখনও বলে নাই। আনিস সাংঘাতিক সোজা এবং সাদামাটা মানুষ। এবং কখনও কারো বদনাম করেননি, যতোটুকু পেরেছেন ততোটুকু সাহায্য করার চেষ্টা করেছেন, যখন পারেননি তখন অক্ষমতা প্রকাশ করেছেন। উনি যেখানে গেছেন আমি নিশ্চিত তিনি ওইখানে বাগান সাজাচ্ছেন, রাস্তা গোছাচ্ছেন।
এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, ‘আনিসুল হক একজন সাহসী মানুষ, তার এই গুণটি আমাকে সবচেয়ে বেশি আকর্ষণ করতো। তিনি শত্রুর সাথেও হাসিমুখে নেগোশিয়েট করতেন। আনিসুল হক অন্যায়ের বিরুদ্ধে লড়ে সবার হৃদয়ে বেঁচে আছেন।
বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, ‘আনিসুল হক কোনো কাজ করতে চাইলে করে দেখিয়েছেন। উত্তর সিটিতে প্রতিনিয়িতই এখনও ওনার ছোঁয়া পাওয়া যায়। উনি আমাদের মাঝে বেঁচে আছেন।
বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম বলেন, ‘উনি সাধারণ মানুষ নন। কারণ সাধারণ মানুষ কোন একটি ক্ষেত্রে ভালো করে, সব ক্ষেত্রে নয়। কিন্তু উনি ছিলেন সর্বক্ষেত্রেই অসাধারণ।’ আনিসুল হকের স্বপ্ন পূরণের প্রত্যয়ের কথাও জানান আতিকুল ইসলাম।
আনিসুল হকের স্মৃতিকথা নিয়ে তার পরিবারকে বই প্রকাশের আহ্বান জানান এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ।
আনিসুল হকের ভাই সাবেক সেনাপ্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, ছেলে নাভিদুল হক এবং ব্যবসায়ী সংগঠনের একাধিক নেতা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ