Sobujbangla.com | পুলিশের অনুমতি ছাড়াই খুলনায় বিএনপির মহাসমাবেশ।
News Head

পুলিশের অনুমতি ছাড়াই খুলনায় বিএনপির মহাসমাবেশ।

  |  ১৯:১৪, ফেব্রুয়ারি ২৭, ২০২১

মহা সমাবেশের অনুমতি না পেলেও খুলনার কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে সমাবেশ করেছে বিএনপি। এরআগে, উন্মুক্ত স্থানে সমাবেশ করা যাবে না বলে জানিয়েছিলো পুলিশ।

শনিবার সকাল থেকে দলীয় কার্যালয় ঘিরে অবস্থান নেয় পুলিশ। কার্যালয়ের উভয়পাশে ব্যারিকেড দেয় তারা। প্রস্তুত রাখা হয় জলকামান। এর মধ্যেই সমাবেশে যোগদিতে খুলনায় পৌছান কেন্দ্রীয় নেতারা। নেতাকর্মীরাও জড়ো হতে থাকেন।
দুপুরের পর পুলিশের অনুমতি ছাড়াই সব ধরনের বাধা উপেক্ষা করে খুলনায় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ শুরু হয়। মহানগরীর কেডি ঘোষ রোডের যে স্থানে বিএনপি’র সমাবেশ হচ্ছে তার দুই মাথা পুলিশ ব্যারিকেড দিয়ে রেখেছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। সমাবেশে সভাপতিত্ব করছেন মহানগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

শেষ খবর পাওয়া পর্যন্ত দলীয় কার্যালয়ের ভেতরেই অবস্থান করছেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। যে কোন মূল্যে সমাবেশ করার প্রত্যয় জানান খুলনা মহানগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। তিনি বলেন, বলেন, ‘আগামীতে কোনো ধরনের নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। তারা শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে চায়।’ পুলিশকে বাধা না দেয়ার জন্য তিনি পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান।

সমাবেশে ছয় সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রাথীদের মধ্যে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, তাবিথ আউয়াল, এড. মজিবর রহমান সরোয়ার, মোসাদ্দেক হোসেন বুলবুল ও ডা. শাহাদাত হোসেন।

অপরদিকে, সমাবেশে বিশৃঙ্খলা সৃষ্টির আগাম শঙ্কা থেকে ডাকা পরিবহন ধর্মঘটে শুক্রবার সন্ধ্যা থেকে সারা দেশের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় খুলনার। বিএনপির মহাসমাবেশে বিশৃঙ্খলা হতে পারে এমন অজুহাতে খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতি অলিখিতভাবে এই পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ