Sobujbangla.com | সিলেটে টানা ছুটিতে পর্যটকদের ঢল।
News Head

সিলেটে টানা ছুটিতে পর্যটকদের ঢল।

  |  ১৩:০৪, ফেব্রুয়ারি ২০, ২০২১

শুরু হয়েছে ঋতুরাজ বসন্ত। বসন্তরে শুরুতেই প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি সিলেটে ভিড় জমাচ্ছেন পর্যটকরা। হাজার হাজার দেশি-বিদেশি পর্যটকদের পদচারণায় মুখরিত পর্যটন কেন্দ্রগুলো। টানা চার দিনের ছুটি পেয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে তারা আসছেন।
সিলেটে ঘুরতে আসা পর্যটকদের চাপে হিমশিম খাচ্ছে হোটেলগুলোও। নগরীর আবাসিক হোটেলগুলোতে তিল ধারণের জায়গা নেই। অনেক পর্যটককে হোটেল না পেয়ে ফিরে যেতেও দেখা গেছে। নগরীর দরগাহ গেইটের হোর্টেল অর্কিড গার্ডেনের চেয়ারম্যান এমএইচ ইলিয়াস দিনার জানান, একুশে ফেব্রুয়ারী ও শুক্র শনিবারসহ টানা চারদিনের ছুটির কারনে হোটেলে পর্যটকদের ভিড় বাড়তে থাকে। আগামী রোববার পর্যন্ত আমাদের পুরো হোটেলই বুকড। এখন অনেককেই ফিরিয়ে দিতে হচ্ছে।
এদিকে ঘুরতে আসা এক পর্যটক অভিযোগ করে বলেন, একমাস আগে যে হোটেলে ২ হাজার টাকায় থেকে গিয়েছি আজ সেই হোটেলে ৩ হাজার টাকায় থাকতে হচ্ছে। তারপরও পরিবার নিয়ে যেহেতু এসেছি না থেকেওতো উপায় নেই।
এদিকে বৃহস্পতিবার থেকেই সিলেটের পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলোতে ঢল নামে মানুষের। বিভিন্ন আকর্ষণীয় ও দর্শনীয় স্পট এবং স্থাপনাগুলোতে ছুটে যাচ্ছেন স্থানীয়রাসহ পর্যটকরা।
সিলেটের হাওর, সবুজ চা বাগান, পাথরের পাহাড় আর ঝরনার স্বচ্ছ পানি মনকে স্বপ্নে রাঙায়। জেলার জাফলং, লালাখাল, বিস্তীর্ণ চা বাগান, রাতারগুল সোয়াম্প ফরেস্ট, ভোলাগঞ্জ, সাদাপাথর, বিছনাকান্দি, উতমাছড়ার পাথররাজ্যসহ ওলিকুল শিরোমনী শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) মাজারে পর্যটকদের উপচে পড়া ভিড় দেখা গেছে।
স্পটগুলো ছোট-বড় সব শ্রেণির মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে। পরিবার পরিজন, বন্ধু ও আত্মীয়স্বজনদের নিয়ে আনন্দ-উৎসবে মেতে ওঠেন সকলে। অনেকে ঘুরে বেড়াচ্ছেন দলবেঁধে। চলছে গান-গল্প, সময় আর সৌন্দর্যকে ধরে রাখতে তুলছেন ছবি। বর্ণিল আনন্দে তারুণ্যের উচ্ছ্বাস থাকছে বেশি। তারা দলবেঁধে তারা বেড়াচ্ছেন এক স্পট থেকে অন্য স্পটে।

এ বিভাগের অন্যান্য সংবাদ