Sobujbangla.com | হাটহাজারী মাদ্রাসার পাশে চিরশায়িত হলেন আহমদ শফী।
News Head

হাটহাজারী মাদ্রাসার পাশে চিরশায়িত হলেন আহমদ শফী।

  |  ২০:২১, সেপ্টেম্বর ১৯, ২০২০

দীর্ঘদিনের কর্মস্থল হাটহাজারী মাদ্রাসার পাশে চিরশায়িত হলেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী। শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকেই ভক্ত-অনুসারীর পদচারণা চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসা প্রাঙ্গণে। দুপুর হবার আগেই লোকে লোকারণ্য হয়ে পরে মাদ্রাসার চারপাশে কয়েক কিলোমিটার পর্যন্ত। নামাজে জানাজায় অংশ নেন তার লাখো ভক্তঅনুসারী।
মাত্র একদিন আগে ৩৪ বছর পর যে মাদ্রাসার মহাপরিচালকের পদ ছাড়েন, সেখানে ফেরেন কওমি শিক্ষার শীর্ষ আলেম আল্লামা আহমদ শফীর মরদেহ। বাদ জোহর সেখানে সম্পন্ন হয় তার নামাজে জানাজা। যাতে ইমামতি করেন তার ছেলে আনাস মাদানি।
জানাজা শেষে তার দাফন হয় মাদ্রাসার পাশের কবরস্থানে। ছিলেন মাদ্রাসা ভিত্তিক সংগঠন হেফাজতের আমীর। ছিলেন বেফাকের চেয়ারম্যানও। তাই তার জানাজা ও দাফনে অংশ নিতে দেশের বিভিন্ন জেলা থেকে আসেন বহু মানুষ। প্রিয় নেতা আর ধর্মীয় গুরুকে হারিয়ে শোকে কাতর তারা।
হেফাজতের শীর্ষ নেতাদের মতে, শরীয়া ভিত্তিক দাবি আদায়ে আল্লামা শফীর দেখানো পথে ঐক্যবদ্ধ থাকতে হবে তাদের। জানাজা ঘিরে যেকোন পরিস্থিতি নিয়ন্ত্রণে চট্টগ্রামের চার উপজেলায় সাতজন ম্যাজিস্ট্রেট ও ১০ প্লাটুন বিজিবিসহ মোতায়েন ছিল আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য।
শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার একটি হাসপাতালে মারা যান আল্লামা আহমদ শফী। সকালে তার মরদেহ পৌঁছায় হাটহাজারী মাদ্রাসায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ