Sobujbangla.com | শান্তিরক্ষা মিশন শেষে দেশে ফিরলেন ১৮০ পুলিশ সদস্য
News Head
 ফ্যাসিবাদী সরকার শক্তি পুরো জাতির ওপর চেপে বসে আছে: মির্জা ফখরুল। চিপস দিয়ে অপহরণ করে, পাঁচ বছরের বোনের তথ্যে মিলল বিক্রি হওয়া ছোট ভাই। ইন্টার্ন চিকিৎসকদের, আশ্বাসে আন্দোলন বন্ধ, স্বাস্থ্যমন্ত্রীর। যত জঙ্গি গ্রেপ্তার করেছি, তার মধ্যে একজনও মাদরাসার ছাত্র নন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেন। সিলেট নগরীতে অবশেষে সচল হলো ‘অচল’ ১১০ সিসি ক্যামেরা,। সর্বজনীন পেনশন স্কীম কার্যক্রমের উদ্বোধন, সিলেটে। সার্বজনীন পেনশন স্কিম সেবা কার্যক্রম অবহিতকরণ সভা। তদন্ত কমিটি অবন্তিকার মায়ের সঙ্গে কথা বলেছে,। রমজান মাসে ভাজা-পোড়া বেশী খাওয়ার,কারনে হাসপাতাল গুলোতে বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা,। কলেজের পুকুরে ডুবে এক কলেজশিক্ষার্থীর মৃত্যু হয়েছে,।

শান্তিরক্ষা মিশন শেষে দেশে ফিরলেন ১৮০ পুলিশ সদস্য

  |  ১৬:৫০, সেপ্টেম্বর ১২, ২০২০

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন শেষে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গো থেকে দেশে ফিরলেন বাংলাদেশ পুলিশের নারী কন্টিনজেন্টের ১৮০ জন সদস্য। শনিবার ভোরে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তারা। পরে রাজারবাগ পুলিশ লাইনসে সবার স্বাস্থ্য পরীক্ষা করা হয়।
কন্টিজেন্ট কমান্ডার পুলিশ সুপার সালমা সৈয়দ পলির নেতৃত্বে সফলতা ও সুনামের সাথে কঙ্গোতে এক বছর সাড়ে তিন মাস দায়িত্ব পালন করেছেন পুলিশের এই ১৮০ জন সদস্য।
২০১৯ সালের ২৭ মে এক বছরের জন্য ডিআর কঙ্গোর উদ্দেশ্যে ঢাকা ছাড়েন তারা। তবে করোনা পরিস্তিতির কারণে অতিরিক্ত সাড়ে তিন মাস সেবা দিয়েছেন বাংলাদেশের শান্তিরক্ষীরা। এতে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জল হয়েছে বলে মনে করেন কমান্ডার সালমা সৈয়দ পলি। তিনি জানান, সংঘাতময় দেশ কঙ্গোতে জাতিসংঘের ম্যান্ডেট অনুযায়ী শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলস কাজ করে কঙ্গো সরকারেরর প্রশংসা পেয়েছেন।
এছাড়া বিভিন্ন দেশের প্রতিনিধি ও স্থানীয়দের নিয়ে বাংলাদেশের জাতীয় দিবসগুলো যথাযথ মর্যাদার সাথে পালন করা হয়। ম্যালেরিয়া ও ইবোলাসহ কোভিড নাইনটিনের প্রাদুর্ভাব থেকে সুরক্ষা দানে ব্যানএফপিও’র সদস্যরা নিবেদিত ছিলেন। যা জাতিসংঘের সবস্তরে ভূয়সী প্রশংসা কুড়িয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ