Sobujbangla.com | করোনায় দেশে আরও ৯ জনের মৃত্যু, নতুন করে শনাক্ত ৩০৬
News Head

করোনায় দেশে আরও ৯ জনের মৃত্যু, নতুন করে শনাক্ত ৩০৬

  |  ২০:১৯, এপ্রিল ১৮, ২০২০

দেশে করোনাভাইরাসে শুক্রবার (১৭ এপ্রিল) থেকে শনিবার (১৮ এপ্রিল) দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরও ৩০৬ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে।
গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও ৯ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ৮৪ জনের। আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ২ হাজার ১৪৪।
গত ২৪ ঘণ্টা ২১১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। আর নমুনা পরীক্ষা করা হয় ২১৯০ জনের। এছাড়া সুস্থ হয়েছেন ৮ জন, মোট ৬৬। ২১ থেকে ৩০ বছর বয়সীরা বেশি সংক্রমিত বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর।
গত ২৪ ঘণ্টায় আরও ৬৬ জনকে আইসোলেশনে নেয়া হয়। আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৩২ জন। হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে আরও তিন হাজার ৬৪১ জনকে এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১৭৪ জনকে। সবমিলিয়ে তিন হাজার ৮১৫ জনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়। আর এই সময়ে কোয়ারেন্টাইন থেকে ছাড় পান চার হাজার ২৬ জন।
এসময় করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়। লকডাউন কার্যকর না হলে আক্রান্তের সংখ্যা বাড়তে পারে তাই করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।
শনিবার (১৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট বা আইইডিসিআর এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
অনলাইন ব্রিফিংয়ে এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এ বিভাগের অন্যান্য সংবাদ