Sobujbangla.com | নির্দেশনা না মানলে পুলিশ কঠোর হতে বাধ্য বললেন দক্ষিণ সুনামগঞ্জের ওসি
News Head

নির্দেশনা না মানলে পুলিশ কঠোর হতে বাধ্য বললেন দক্ষিণ সুনামগঞ্জের ওসি

  |  ১৯:৩৭, এপ্রিল ১৩, ২০২০

করোনায় কাবু সারা পৃথিবী। প্রাণঘাতি এই ভাইরাসের ভয়াল থাবায় আক্রান্ত বাংলাদেশও। করোনাভাইরাস থেকে বাঁচতে এখনো কোনও প্রতিষেধক আবিষ্কার হয়নি। জনসমাগম না ঘটিয়ে ঘরে থাকাই করোনা মোকাবিলার কার্যকরি উপায়। একজন থেকে আরেকজনে যেনো ভাইরাসটি সংক্রমিত না হতে পারে সে জন্য সরকার সামাজিক দূরত্ব নিশ্চিত করাসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। পুলিশও সাধারণ মানুষকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন দেশব্যাপী।
এরই ধারাবাহিকতায় দক্ষিণ সুনামগঞ্জের সাধারণ জনগণকে নিরাপদ রাখতে অব্যাহতভাবে নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন থানা পুলিশ। মাঠ পর্যায়ে দিনরাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তারা। থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী মাঠ পর্যায়ের কাজ করা ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিচ্ছেন ভিডিওবার্তা। বার্তায় ঘরে থাকা, দোকানপাট বন্ধ রাখা, জনসমাগম না ঘটানো ইত্যাদি বিষয়ে দিক নির্দেশনা দেন তিনি।
তবে, এসব নির্দেশনা কিছু কিছু ব্যবসায়ী ও সাধারণ মানুষ মানলেও শতভাগ মানুষকে মানানো যাচ্ছে না। এজন্য উপজেলার বিভিন্ন বাজারগুলোতে বার বার প্রচারাভিযান চালিয়ে যাচ্ছেন পুলিশ। নতুন কথা হচ্ছে, সাধারণ জনগণকে নিরাপদ রাখতে পুলিশের এই সতর্কবার্তা যারা মানছেন না তাদের বিরুদ্ধে আরও কঠোর হওয়ার হুশিয়ারি দিয়েছেন দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ।
সোমবার বিকাল ২টায় দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের ফেসবুক আইডিতে ২১ মিনিটের একটি ভিডিওবার্তা পোস্ট করা হয়। বার্তায় ওসি মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী উপজেলাবাসীকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আমরা পুলিশ, জনসাধারণের বন্ধু। দেশে এখন ক্রান্তিকাল চলছে। এই কান্তিকাল থেকে উঠে আসতে হলে আমাদের সম্মিলিতভাবে একটি নিয়মের মধ্যদিয়ে যেতে হবে। যেহেতু করোনা একটি সংক্রামক ভাইরাস তাই এই ভাইরাস থেকে বাঁচতে হলে আমাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। আর এর জন্যই সরকার, পুলিশ কাজ করে যাচ্ছেন। আমরা আপনাদের জন্য মাঠে কাজ করে যাচ্ছি আপনারা ঘরে থাকুন।

এ বিভাগের অন্যান্য সংবাদ